Home & Living

বার্কলেস স্টাডি যুক্তরাজ্যের স্মার্ট হোম টেকের

মনোভাবের বিষয়ে অন্তর্দৃষ্টি সরবরাহ করে 2015 সালে বার্কলেস বন্ধকগুলি শীর্ষস্থানীয় প্রযুক্তির উপর একটি গবেষণা চালিয়েছে যা হোমবায়ারদের আকর্ষণ করে। এই বছরের শুরুর দিকে তারা স্মার্ট হোমের মনোভাব নিয়ে ফলো-আপ জরিপের জন্য ইউগভের সাথে অংশীদারিত্ব করেছিল। এর কিছু অনুসন্ধানগুলি বেশ অবাক করা।

স্মার্ট হোমের জন্য যুদ্ধ

বর্তমান গবেষণায় হোম টেক শিল্পের জন্য একেবারে কিছু জয় রয়েছে, উদাহরণস্বরূপ, এখন খুব কম লোক আছেন যারা স্মার্ট হোম কী তা বুঝতে না পেরে দাবি করেন না …

2017 সালে জরিপ করা যুক্তরাজ্যের বাড়ির মালিকদের মধ্যে কেবল 22% দাবি করেছেন যে তারা স্মার্ট হোম প্রযুক্তির কথা শুনেছেন তবে 2015 সালে 33% এর তুলনায় এর অর্থ কী তা সত্যিই বুঝতে পারে না।

এটি স্মার্ট হোমের আশেপাশের ধারণাগুলি বোঝার ক্ষেত্রে একটি সম্মানজনক দোল দেখায় এবং সম্ভবত গত কয়েক বছর ধরে বাজারে বিপণনের পরিমাণকে দায়ী করা যেতে পারে।

অনলাইনে বা তাদের স্থানীয় বৈদ্যুতিক সুপার-শেডে কেনাকাটা করা যে কেউ গত অর্ধ দশক বা তার বেশি সময় ধরে ক্রেপ্টযুক্ত হোম টেকের ভেলাটি লক্ষ্য করতে ব্যর্থ হতে পারে না। ওয়াইফাই লাইট বাল্ব, হোম আইপি সিসিটিভি ক্যামেরা এবং স্মার্ট থার্মোস্ট্যাটগুলি যা সমস্ত ইউটোপিয়ান জীবনযাত্রার প্রতিশ্রুতি দেয়।

আমাদের মধ্যে প্রচুর কীভাবে স্মার্ট হোম টেক ব্যবহার করা হয়?

তাহলে, আপনি কী অনুমান করবেন যে এই প্রযুক্তিটি তাদের নিজস্ব বাড়িতে ব্যবহার করে মালিকদের প্রকৃত শতাংশ?

প্রতিবেদনে আরও দেখা গেছে যে আপটেক আশ্চর্যজনকভাবে কম, যুক্তরাজ্যের বাড়ির মালিকদের মধ্যে মাত্র 1 জনের (13%) এর বেশি বর্তমানে তাদের বাড়িতে স্মার্ট হোম প্রযুক্তি ব্যবহার করার দাবি করে।

আমি মনে করি এটি সম্ভবত আমি যা অনুমান করেছি তা খুব বেশি দূরে নয়, এবং যদি এটি কিছুটা উচ্চতর হয় (আমি সম্ভবত 5% থেকে 10% অনুমান করেছি)।

এবং বাকি?

তাহলে আমরা কীভাবে অন্যান্য 87% জনসংখ্যার বোর্ডে পাব? আচ্ছা এটি এবার হোম টেক শিল্পের জন্য সুসংবাদ নয়। দেখে মনে হচ্ছে একটি বুস্টেড বোঝাপড়া স্বয়ংক্রিয়ভাবে পণ্যগুলির জন্য একটি উত্সাহযুক্ত অভিলাষে অনুবাদ করে না।

প্রকৃতপক্ষে 2017 জরিপটি দেখায় যে এই সমস্ত স্মার্ট প্রযুক্তির আবেদন অনেকের কাছে হারিয়ে গেছে। দেখে মনে হচ্ছে যে তাদের নিজের বাড়িতে কোনওভাবেই প্রযুক্তিটি ইনস্টল করার বিষয়ে আগ্রহী এমন লোকদের অনুপাতের ক্ষেত্রে উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে।

2017 সালে প্রচুর যুক্তরাজ্যের বাড়ির মালিকদের দ্বিগুণ (30%) ভবিষ্যতে সংযুক্ত বা স্মার্ট হোম প্রযুক্তি ইনস্টল করতে কোনও আগ্রহ প্রকাশ করে না, 2015 সালে 12 শতাংশের তুলনায়।

কারণগুলি পিন করা

এই এক ব্যাখ্যা করা আরও কঠিন। প্রযুক্তির প্রাথমিক সংস্করণগুলির সাথে লোকেরা কি খারাপ অভিজ্ঞতা অর্জন করেছে এবং একটি সিদ্ধান্ত নিয়েছে যে একটি স্মার্ট হোম তাদের জন্য নয়? এটির মুখোমুখি হতে দিন, সেখানে প্রচুর খারাপভাবে নতুন পণ্য সম্পাদন করা হয়েছে এবং ব্যর্থ (ভিড় অর্থায়িত) স্টার্টআপগুলি হয়েছে।

বার্কলেস জরিপগুলি অন্য কারণের দিকে ইঙ্গিত করে যা সম্ভাব্য গ্রাহকদের বন্ধ করে দিচ্ছে এমন একক বৃহত্তম সমস্যা হতে পারে।

যুক্তরাজ্যের 63৩% প্রাপ্তবয়স্করা স্মার্ট হোম টেকনোলজিস সম্পর্কিত সাইবার অপরাধের আশেপাশে উদ্বেগ প্রকাশ করতে বলেছিলেন

অবশ্যই আমরা আমাদের বাড়িতে আরও অনেক বেশি ‘ইন্টারনেট অফ থিংস’ ডিভাইস যুক্ত করি আমরা হ্যাকিং এবং সাইবার অপরাধের সাথে সম্পর্কিত ঝুঁকির জন্য নিজেকে খুলি।

এই বছর বিশ্বের বৃহত্তম ডিডিওএস আক্রমণ দেখেছিল যখন বিভিন্ন আইওটি ডিভাইসগুলি একটি বিশাল বোটনেট তৈরিতে ব্যবহার করার জন্য হ্যাক করা হয়েছিল। উদ্বেগ বাড়ছে এবং প্রচুর সাধারণ বাড়ির মালিক বা ভাড়াটে তাদের শনিবার রাতগুলি ফার্মওয়্যার আপডেট করতে বা তাদের বাড়ির চারপাশে হার্ডওয়্যারের সুরক্ষার সমস্যাগুলির সমস্যা সমাধানের জন্য তাদের শনিবার রাত কাটাতে ক্ষমতা, আগ্রহ, সময় বা ঝোঁক নেই। এবং কে তাদেরকে দোষারোপ করতে পারে.

স্মার্ট হোম ইন্ডাস্ট্রির এই ক্ষেত্রে এটির কাজটি পরিষ্কার করার সময় এসেছে।

গতির প্রয়োজন

সম্ভবত আশ্চর্যজনকভাবে হোম প্রযুক্তির সর্বাধিক জনপ্রিয় ফর্মটি হ’ল সুপার-ফাইবার অপটিক ব্রডব্যান্ড।

জরিপে প্রদত্ত স্মার্ট হোম টেকনোলজির মধ্যে, ফাইবার অপটিক ব্রডব্যান্ড সর্বাধিক জনপ্রিয় যাচাই করেছে, যুক্তরাজ্যের 32% প্রাপ্তবয়স্করা বলেছিলেন যে তারা প্রযুক্তিটি ইনস্টল করতে আগ্রহী হবেন

আমি অবাক হয়েছি যে এটি আন্তরিক হওয়ার জন্য উচ্চতর অনুপাত নয় এবং আমি কল্পনা করি যে এই সংখ্যাটি কেবল আমাদের ইন্টারনেট সংযোগে আমাদের যোগাযোগ, কেনাকাটা এবং উপভোগের সংখ্যাগুলি আরও অনেক বেশি এবং আরও অনেক বেশি হিসাবে দ্রুত আরোহণ করবে।

অঞ্চলগুলি

উত্তর আয়ারল্যান্ড সৌর পিভি পুনর্নবীকরণযোগ্য শক্তির আগ্রহের দিকে এগিয়ে যায়।

উত্তর আয়ারল্যান্ড যখন সোলার প্যানেল আপটেকের সাথে সম্পর্কিত, সেখানে 44% প্রাপ্তবয়স্করা ভবিষ্যতে তাদের ইনস্টল করতে আগ্রহী – জাতীয় গড়ের উপরে 46% উপরে।

জেনারেল স্মার্ট হোম আপটেকের জন্য, শীর্ষ অঞ্চলগুলি হ’ল উত্তর পশ্চিম এবং পূর্ব মিডল্যান্ডস।

ইংল্যান্ডের উত্তর পশ্চিম এবং পূর্ব মিডল্যান্ডসের সমস্ত যুক্তরাজ্যের সমস্ত অঞ্চলের সর্বাধিক গ্রহণের হার রয়েছে।

এবং এটি স্কটল্যান্ড যা সামগ্রিক সচেতনতার পথে এগিয়ে চলেছে।

সেখানে জরিপকারীদের মধ্যে প্রায় এক চতুর্থাংশ (24%) বলেছেন যে তারা স্মার্ট হোম প্রযুক্তির কথা শুনেছেন এবং এর অর্থ কী তা পুরোপুরি বুঝতে পেরেছেন

ভবিষ্যৎ

চূড়ান্ত শব্দটি বার্কলেস মর্টগেজের পরিচালক ক্রেগ ক্যাল্ডার থেকে এসেছে এবং বাজেটের পরিসীমা এবং প্রযুক্তির প্রয়োজনীয়তার জন্য অন্তর্দৃষ্টি সরবরাহ করে যা সত্যিকারের আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা সরবরাহ করে এবং কেবল প্রযুক্তির স্বার্থে সেখানে নয়।

“আমাদের আগের ২০১৫ সালের স্মার্ট হোম রিপোর্টে বলা হয়েছে যে গড়ে, যুক্তরাজ্যের বাড়ির মালিকরা যারা আরও অনেক বেশি ব্যয় করবে তারা একটি নতুন বাড়ির জন্য অতিরিক্ত £ 3,310 দিতে প্রস্তুত হবে যা পুরোপুরি সজ্জিত ডাব্লুআই আসেস্মার্ট হিটিং সিস্টেম এবং সরঞ্জামগুলির মতো বর্তমান প্রযুক্তি। কেউ কেউ জানিয়েছেন যে তারা বক্ররেখার সামনে থাকা কোনও সম্পত্তির মালিকানা পেতে 10,000 ডলারের বেশি অতিরিক্ত ব্যয় করতে প্রস্তুত। যখন এটি বিনিয়োগের জন্য প্রযুক্তি বেছে নেওয়ার সাথে সম্পর্কিত, বাড়ির মালিকরা প্রথমে ব্যবহারিকতা রাখছেন ””

আপনি এখানে সম্পূর্ণ রিপোর্ট পড়তে পারেন
http://www.barclays.co.uk/journal/smart-mome-survey-2017/

এই শেয়ার করুন:
ফেসবুক
টুইটার
রেডডিট
লিঙ্কডইন
Pinterest
ইমেল
আরও

হোয়াটসঅ্যাপ
ছাপা

স্কাইপ
টাম্বলার

টেলিগ্রাম
পকেট