Home & Living

গ্রিনার জৈব ইয়ার্ড পাওয়ার জন্য 7 পরামর্শ

কয়েক মাস আগে আমি পুরুষদের স্বাস্থ্য এবং সুস্থতার একটি সংক্ষিপ্ত নিবন্ধটি পেয়েছি যা “আপনার প্রাণঘাতী লন” নামে পরিচিত। এটি আমাদের লনগুলিতে রাসায়নিকগুলির প্রতিকূল প্রভাবগুলির পাশাপাশি তাদের উপর অনলাইন যারা অনলাইনে (যদি আপনি শিরোনাম থেকে বলতে না পারতেন) সম্পর্কে কিছুটা ডুম এবং গ্লোম ছিল, তবে বিষয়টি এখনও আমার সাথে অনুরণিত হয়েছে। এটি এক ধরণের আমাদের সিদ্ধান্তকে আরও শক্তিশালী করেছিল এবং কয়েক বছর আগে আমাদের আঙ্গিনায় ভেষজনাশক /কীটনাশক ব্যবহার করার জন্য আমাদের সিদ্ধান্তকে আরও শক্তিশালী করেছিল যাতে নিশ্চিত হয় যে কোনও নির্দিষ্ট চিহুহুয়া রাসায়নিকগুলিতে ঝাঁকুনি দিচ্ছে না … পাশাপাশি সেগুলি আমাদের বাড়িতে ফিরে ট্র্যাক করে। পাশাপাশি আমরা এমন সময়ে আরও ভাল হয়ে উঠলাম যখন ক্লারা লনে ঠিক একই জিনিসটি করবে (এবং ভিতরে মেঝেতে ঘুরে বেড়াচ্ছে) আমরা এখনও ব্যক্তিগতভাবে আমাদের সামনের পাশাপাশি পুরোপুরি মুক্ত থাকার জন্য ব্যক্তিগতভাবে সেট করেছি পিছনের উঠোন

সংক্ষিপ্ত নিবন্ধটি যদিও ভীতিজনক কৌশলগুলি সম্পর্কে ছিল না। এটি আপনার লন সংরক্ষণের জন্য আরও অনেক প্রাকৃতিক প্রোগ্রামের দিকে এগিয়ে যাওয়ার জন্য কিছু দরকারী পরামর্শগুলিতে স্পর্শ করেছে। এই সুপারিশগুলি আমার কৌতূহলকে চিত্রিত করেছে কারণ আমাদের উঠোন থেকে সার/হার্বিসাইডস/কীটনাশক নিষিদ্ধ করা আমরা সত্যই এটি সংরক্ষণের জন্য সক্রিয় কিছু করি নি পাশাপাশি এটি অবশ্যই কিছুটা সহায়তা ব্যবহার করতে পারে (বিশেষত তাপ/খরার পরে আমরা “উপভোগ করছি” ঠিক এখানে ভার্জিনিয়ায়)। ভাগ্যক্রমে সংক্ষিপ্ত নিবন্ধটি পল টুকির জৈব ইয়ার্ড কেয়ার হ্যান্ডবুকের একটি বই উল্লেখ করেছে, যা আরও অনেক ভাগ্যক্রমে আমাদের আঞ্চলিক লাইব্রেরিতে আনা হয়েছিল (ফ্রি বই = বুয়াহ)। আপনি কয়েক সপ্তাহ আগে থেকে আমাদের অফিস বিকাশের কয়েকটি শটে এটি সত্যিই খুঁজে পেয়েছেন।

সুতরাং ইয়ার্ড কেয়ার নার্দ স্কোয়াডের ক্যাপ্টেনের মতো আমি পুরো বইটি কভার থেকে কভার পর্যন্ত চলেছি, মাটির টেক্সচার, টার্ফ অ্যানাটমি সম্পর্কে আরও অনেক কিছু পড়েছি, পাশাপাশি জল খাওয়ার চেয়ে আমার বিশ্বাসের চেয়ে আমার পড়ার ধৈর্য রয়েছে। এটি সত্যই আকর্ষণীয় ছিল পাশাপাশি আমার কাছে আমার কাছে সময়, শক্তি, পাশাপাশি আমাদের পুরো আড়াআড়ি আপগ্রেড করার জন্য অর্থ ছিল (ভাগ্যক্রমে লেখক আপনি যা পেয়েছেন তার সাথে কাজ করার জন্য প্রচুর পরামর্শ প্রদান করেছেন – যার কয়েকটি আমি আশা করি আগামী মাসগুলিতে চেষ্টা করতে)।
আমাদের পছন্দের ভিডিও

শিক্ষক লাউঞ্জ মেকওভার
আমরা একটি পাবলিক প্রাথমিক প্রতিষ্ঠানের প্রশিক্ষককে একটি আঞ্চলিক ঠিকাদারের সহায়তার পাশাপাশি উদার অনুদানের সহায়তায় একটি বিস্ট্রো-জেনারেল পরিবর্তন সরবরাহ করতে সহায়তা করেছি

0 সেকেন্ড 2 মিনিট, 50 সেকেন্ড

লাইভ দেখান
00:25
02:03
02:50

অনেক লোক সত্যই প্রশ্ন করে যে কেন আমাদের নিজের সম্পর্কে সবুজ হওয়ার কথা চিন্তা করার সময় আমাদের এত টার্ফ রয়েছে, তবে যেহেতু আমরা কোনও ধরণের সার/কীটনাশক/হার্বিসাইড ব্যবহার করি না পাশাপাশি আমাদের লনকে জলও জলও দেয় না যদি না আমরা এটি বীজ না করে ( যা আমরা 2+ বছর ধরে করি নি) এটি সত্যই সবুজ রঙের বেশ পরিবেশ বান্ধব অঞ্চল। এমনকি আমরা একটি রিল মাওয়ার 90% সময়ও ব্যবহার করি যাতে আমাদের কাছে অফার করার মতো গ্যাস গুজল অপরাধও না থাকে। তবে যাইহোক, বইটিতে ফিরে। আমি যখন বলেছিলাম যে আমি ইয়ার্ড কেয়ার নার্ড স্কোয়াডের ক্যাপ্টেনের মতো অভিনয় করছি, তখন আমি এটি বোঝালাম। আমি কীভাবে অসংখ্য পৃষ্ঠাগুলি পতাকাঙ্কিত করেছি ঠিক তা দেখুন:

এমনকি এখানে জৈব ইয়ার্ড কেয়ার প্রফেশনাল খেলার চেষ্টা না করেও আমি বিশ্বাস করি যে আমি কমপক্ষে আমার “আহা” মুহুর্তগুলির পাশাপাশি জৈব ইয়ার্ড কেয়ার হ্যান্ডবুকটি পড়ার পরামর্শগুলি ভাগ করে নেওয়ার জন্য আপনার পুরুষরা আমার কী স্বাদ পেতে পারে তা নিশ্চিত করতে আমি কমপক্ষে ভাগ করে নেওয়ার পরামর্শগুলি ভাগ করে নেওয়ার পরামর্শ দিয়েছি এত আকর্ষণীয় আবিষ্কার হয়েছে:

আপনি কি কেবল আপনার আবাসিক বা বাণিজ্যিক সম্পত্তির নির্দিষ্ট অংশগুলিতে কাঁচা করতে যান? এটি একটি নিক্ষিপ্ত উদ্বেগ ছিল তবে এটি আমার মাথায় আটকে থাকা #1 ধারণা। বইটি আমাদের আমাদের উঠোনের প্রয়োজনীয়তাগুলি পুনর্বিবেচনা করার পাশাপাশি ফোন কলগুলিকে আমাদের বাড়ির সামনে পরিবেশ বান্ধব একটি গল্ফ-কোর্স প্রস্তুত ক্ষেত্রের নিখুঁত উদ্বেগের জন্য জিজ্ঞাসা করেছে। টুকি কাউকে দরিদ্র বোধ না করে যদি তারা কেবল একটি বড়, ঘাসযুক্ত লনের মতো করে না তবে তার নিজের বাড়ির উঠোনের অংশটি বন্যফুলের সাথে বীজ বন্যফুলারদের সাথে বীজ বুনো বলে মনে করা হয় তবে তিনি আমাদের নিজস্ব সম্পত্তিতে কয়েকটি অঞ্চল নিয়ে পুনর্বিবেচনা করতে পেরেছিলেন বলে একটি দুর্দান্ত কাজ করে।

স্বাবলম্বী বনাম ড্রাগ-আসক্ত লন: আমি তার উপমাটি পছন্দ করেছি যে ইয়ার্ডের সাথে লক্ষ্যটি নিজের যত্ন নেওয়ার জন্য এটি প্রশিক্ষণ দেওয়া উচিত, আগাছা মিশ্রিত পানীয়ের উপর নির্ভরতা এবং সেই সাথে পোকামাকড় কিলার, সারও নির্দেশ দেওয়া উচিত নয় শীতকালীন হিসাবে। একটি স্বাস্থ্যকর জৈব ইয়ার্ড এমন একটি যেখানে গাছপালা পর্যাপ্ত (এবং মাটি যথেষ্ট পরিমাণে ধনী) যে এটি আগাছা ছড়িয়ে দেয়, খরার বেঁচে থাকে, পাশাপাশি নিজের থেকে অসুস্থতা থেকে লড়াই করে। আমাদের ইঙ্গিত।

এটি প্রথম মাটি সম্পর্কে, টার্ফ দ্বিতীয়: টুকি মাটি সম্পর্কে কথা বলার জন্য যথেষ্ট পরিমাণে ব্যয় করে (যদিও তার দৃষ্টিভঙ্গিতে যথেষ্ট নয়)। তিনি আমাদের মনে করিয়ে দেন যে পর্যাপ্ত স্বাস্থ্যকর মাটি ছাড়াই একটি সূচনা পয়েন্ট হিসাবে আপনি অবিচ্ছিন্নভাবে আপনার উঠোনের সাথে লড়াই করছেন। তিনি কম্পোস্ট, কম্পোস্ট চা, বায়ুচালনা ইত্যাদির সাথে কন্ডিশনার পরামর্শের গভীরে ডুব দেন তবে সত্যিকার অর্থে আপনার মাটিটি বোঝার উচিত (এটি খনন করার পাশাপাশি এটি পরীক্ষা করে পাশাপাশি একটি মাটি পরীক্ষা পরিচালনা করেও) এমন বিন্দুটিকে সত্যই চালিত করে আপনার কোথায় অভাব হতে পারে তা দেখুন। আমি মাটির পরীক্ষার পাশাপাশি কম্পোস্ট চা জিনিস, বিটিডাব্লু চেষ্টা করতে পারি। আমি/কখন করি তা খুঁজে পেতে আপডেটগুলি।

বুদ্ধিমানভাবে জল ব্যবহার করুন: পাশাপাশি আমরা আমাদের আঙ্গিনা জল না দিলেও (সমস্ত শরতের ঝড়ের জন্য সদাচরণের জন্য ধন্যবাদ যা এটি জোয়ার বলে মনে হয় oএইরকম গরম ভার্জিনিয়া গ্রীষ্মের পরে বছরের পর বছর) দুর্দান্ত পরামর্শের সাথে জল দেওয়ার পুরো অধ্যায় রয়েছে যেমন: মধ্যরাতের পাশাপাশি সকাল 9 টার মধ্যে জল, তাই এটি সূর্য বাষ্পীভূত হওয়ার আগে ভিজতে পারে (আপনি কি বুঝতে পেরেছেন সন্ধ্যা জল ওভার-মিস্টেন হতে পারে জিনিসগুলির পাশাপাশি ছত্রাকের ফলস্বরূপ?)। তেমনিভাবে আপনার ঘন ঘন, হালকা জল (যা পৃষ্ঠের উপরে শিকড়কে আরও বেশি সংবেদনশীল রেখে দেয়) এর চেয়ে কম, গভীর জল (যা গভীর মূলের বৃদ্ধিকে অনুপ্রাণিত করে) এর জন্য উদ্দেশ্যমূলক হওয়া উচিত – যদিও আপনি যদি কোথাও কোথাও পুলিং দেখেন তবে জল ভিজতে দেওয়া বন্ধ করুন। পাশাপাশি কে খুব ভাল স্প্রিংকারগুলি বুঝতে পেরেছিল যেখানে সেই স্পিনিং রোটারি ধরণের? আমরা যখন আমাদের উঠোনটি স্বীকৃতি দিয়েছিলাম তখন আমরা দোলনকারীকে (জলের প্রগতিশীল প্ররোচিত ফ্যানের সাথে) ব্যবহার করেছি, তবে স্পষ্টতই তারা তাদের যতটা সমানভাবে জল বিতরণ করে না।

যখন জল দুর্লভ হয় তখন স্মার্ট হন: খরার বিষয়ে তাঁর আলোচনা আমার কাছে অনেক প্রাসঙ্গিক ছিল, তাই আমি কিছুটা ব্যাখ্যা পছন্দ করি যেমন একটি ব্রাউনিং ইয়ার্ডের মতো কেবল টার্ফ সুপ্ত পাশাপাশি এর শক্তি সঞ্চয় করা। যদিও আপনার প্রবৃত্তিটি প্রতি 4 থেকে 8 সপ্তাহের মধ্যে জল চালিয়ে যেতে পারে-আপনার লনকে বাদামি থেকে বিরত রাখতে, খরার আগে খরার আগে অকারণে “জেগে উঠতে” পারে তার আগেও জলাবদ্ধতা শেষ হওয়ার আগে (এবং এটি আরও অনেক বেশি সুরক্ষিত হয় এটি বাদামী পাশাপাশি “জাগ্রত” এর চেয়ে সুপ্ত)। তিনি একইভাবে খরার সময় টার্ফকে কিছুটা দীর্ঘ ছেড়ে যাওয়ার পরামর্শ দেন যেহেতু এটি তার নিজস্ব প্রতিরক্ষামূলক ছায়া তৈরি করবে। আমরা সর্বদা আমাদের উঠোনটি সর্বাধিক সেটিংয়ে কেটে ফেলেছি (মরসুমের চূড়ান্ত শেষ ব্যতীত) যেহেতু আমরা শুনেছি এটি সবচেয়ে ভাল ছিল, তবে এখন আমরা কেন সত্যিই বুঝতে পারি কেন!

অপূর্ণতা ঠিক আছে: সম্ভবত বইটি থেকে আমার পছন্দের পাঠটি হ’ল একটি অসম্পূর্ণ উঠোন ঠিক আছে (যদি এটি আপনার সাথে ঠিক থাকে)। যদিও টুকি ঠিক কীভাবে ভিড় করতে হবে, কাটাতে হবে, পাশাপাশি আগাছা ফেলতে পারে সে সম্পর্কে কথা বলার জন্য প্রচুর সময় ব্যয় করে – তিনি একইভাবে এই বক্তব্যটি তৈরি করেছেন যে আমাদের লনের একটি উদ্ভিদ কেবল তখনই দুর্বল, যদি আমরা এটি বলে থাকি। আপনি যদি আপনার লনে ক্লোভারগুলির একটি প্যাচ বা কয়েকটি ড্যান্ডেলিয়ন দিয়ে অনলাইনে পারেন তবে তাদের একা রেখে দিন (ক্লোভারগুলি মাটির জন্য সত্যই দুর্দান্ত, বিশ্বাস করুন বা না করুন)। সত্যিকার অর্থে আগাছা দেওয়ার জন্য তাঁর রিল পদ্ধতির প্রথম পদক্ষেপটি হ’ল “শিথিল” (অন্যরা “সনাক্ত করুন”, এটি আপনার লনের স্বাস্থ্যের বিষয়ে কী উল্লেখ করে “” শোনো “, পাশাপাশি প্রয়োজনে” নির্মূল “)।

কাঁচা একটি শিল্প ফর্ম হতে পারে: টুকি আমাদের মনে করিয়ে দেয় যে যে কোনও ধরণের উদ্ভিদ কাটা একটি অপ্রাকৃত ক্রিয়াকলাপ যা উদ্ভিদটি থেকে পুনরুদ্ধার করতে হয়, তাই টার্ফটি বরং এই পদ্ধতিতে আশ্চর্যজনক যে আমরা এটি অবিচ্ছিন্নভাবে শেভ করে পাশাপাশি এটি আরও ঘন ঘন ফিরে আসে না। আপনার উঠোনের পাশাপাশি আপনার সরঞ্জামগুলি হ্রাস করার জন্য তিনি সন্ধ্যায় মওর মতো প্রচুর পরামর্শ সরবরাহ করেন। প্রতিটি কাঁচের বিকল্প দিকনির্দেশগুলি যাতে আপনি দীর্ঘমেয়াদী টায়ার-ট্র্যাক লাইনগুলিকে অনুপ্রাণিত করেন না। ওহ, পাশাপাশি প্রোগ্রামের কোনও দিন কোনও ধরণের ব্লেডের এক তৃতীয়াংশের চেয়ে বেশি কাটেনি অন্যথায় আপনি এটিকে আরও ধাক্কা দিতে পারেন।

সেখানে কীভাবে গাইডের গাইডের একটি ভাল সংগ্রহ সহ সেখানে প্রচুর অন্যান্য আকর্ষণীয় জিনিস রয়েছে (কমপক্ষে আমার মানদণ্ডে)। তিনি একইভাবে বাগানের মতো নন-গ্র্যাসি লনের পাশাপাশি জেরিস্ক্যাপিংয়ের জন্য প্রচুর পছন্দগুলি কভার করেন। পাশাপাশি পরের কয়েক মাসের মধ্যে আদর্শভাবে আমি আমাদের ইয়ার্ড উভয়কে বাস্তবে পাশাপাশি রূপকভাবে পাশাপাশি রূপকভাবে তৈরি করার প্রয়াসে তিনি প্রস্তাবিত কয়েকটি জিনিস চেষ্টা করে দেখতে সক্ষম হব।

আপনার পুরুষদের কি কোনও ধরণের পৃথিবী-বান্ধব পাশাপাশি লন-বান্ধব পরামর্শ বা অফার করার কৌশল রয়েছে? কোনও ধরণের জৈব ইয়ার্ড কেয়ার সুপারিশ যা আপনি ভাগ করে নিতে যত্নশীল? অথবা আপনি কি অনেক বা সীমাবদ্ধ সাফল্যের সাথে এই কয়েকটি জিনিস চেষ্টা করেছেন? দয়া করে ভাগ করুন যেহেতু আমরা আরও অনেক কিছু আবিষ্কার করতে চাই-বিশেষত আমি, কারণ আমি স্পষ্টতই টার্ফ গীক সোসাইটির একজন কার্ড বহনকারী সদস্য।

*বোনাস ফ্রিবি! দর্শনার্থী আলি যখন আমাদের অফিস পোস্টে জৈব ইয়ার্ড কেয়ার হ্যান্ডবুকটি ফিরে পেয়েছিলেন, তখন তিনি আমাদের বাড়িতে তাঁর সংস্থার বইটি দেখে খুশি হন। আমি যখন তাকে বলেছিলাম তখন আমি আপনাকে কী আবিষ্কার করেছি সে সম্পর্কে ব্লগ করার পরিকল্পনা করছিলাম এবং সেইসাথে স্টোর পাবলিশিং আপনাকে জৈব ইয়ার্ড কেয়ার হ্যান্ডবুকের পাঁচটি অনুলিপি সরবরাহ করার জন্য সরবরাহ করেছে! সুতরাং আপনি যদি সম্পূর্ণ নিখরচায় অনুলিপিগুলির মধ্যে একটিতে শট চান তবে আমাদের ফেসবুক পৃষ্ঠায় যান যেখানে আমরা আজ প্রবেশদ্বারগুলি গ্রহণ করব (এবং শুক্রবার বিজয়ীদের ঘোষণা দিচ্ছি, তাই ফিরে পরিদর্শন করতে ভুলবেন না)। ধন্যবাদ অ্যালি পাশাপাশি বোনাস ফ্রিবির জন্য স্টোর পাবলিশিং!

তরুণ বাড়ির প্রেম থেকে আরও বার্তা