Uncategorized

অটোমেটেড হোম 2.0 – #22 একটি লক্সোন স্মার্ট হোম সিস্টেমের জন্য কত খরচ হয়?

আমরা আমাদের বিল্ডের সমাপ্তির কাছাকাছি আসার সাথে সাথে আমি একটি লক্সোন হোম অটোমেশন সিস্টেমের ব্যয় সম্পর্কে প্রচুর প্রশ্ন পাচ্ছি। আমাদের মধ্যে কয়েকজন অর্থ সম্পর্কে কথা বলতে পছন্দ করে তবে কোনও সিস্টেম আপনাকে তখন কী পিছনে সেট করতে পারে সে সম্পর্কে আপনি কীভাবে কোনও হ্যান্ডেল পাবেন?

এটি অবশ্যই একটি ‘কতক্ষণ স্ট্রিংয়ের টুকরো’ প্রশ্ন এবং অবশ্যই এটি আপনার বাড়ির আকার এবং আপনার প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির উপর নির্ভর করে। লক্সোনটিতে এই বিষয়ে বলার জন্য বেশ কয়েকটি মূল্যবান জিনিস রয়েছে যদিও এবং এই নিবন্ধে তারা বাজেট নির্ধারণের জন্য কয়েকটি ধারণা রেখেছিল …

সাধারণভাবে বলতে গেলে, আপনি স্মার্ট হোম ইনস্টলেশনটিতে আপনার সম্পত্তির মানের 2% থেকে 6% এর মধ্যে কোথাও অর্থ প্রদান করতে পারেন।

এবং…

একটি স্মার্ট হোম ইনস্টলেশন সাধারণত রান্নাঘরের মতো একই দামের জন্য ব্যয় করতে পারে।

সুতরাং আপনি যদি আপনার 3 বিছানার সেমিতে কোনও রান্নাঘরে 10 ডলার ব্যয় করেন তবে আপনার লক্সোন সিস্টেমটি একই দামের কাছাকাছি হতে পারে। তেমনিভাবে যদি আপনার 10 বেড ম্যাকমেনশনে আপনার একটি k 100k রান্নাঘর থাকে তবে আপনি একটি বিস্তৃত সিস্টেমেও একই রকম পরিমাণ ব্যয় করতে পারেন।

তারাও পরামর্শ দেয় যে…

থাম্বের একটি সাধারণ নিয়ম হিসাবে, আমরা সাধারণত বলি যে আপনি যদি লক্সোন সহ প্রতিটিটির ‘স্মার্ট’ সংস্করণে প্রচলিত তারযুক্ত আলো, গরম এবং একটি চোরের অ্যালার্ম থেকে যেতে চান তবে আপনাকে আপনার বৈদ্যুতিক ইনস্টলেশন বাজেট দ্বিগুণ করতে হবে।

অবশ্যই এগুলি কেবল নির্দেশিকা এবং আপনি অনেক কম বা আরও অনেক কিছু ব্যয় করতে পারেন।

যোগ বিয়োগ

আপনি যে অঞ্চলগুলি সাধারণত একটি traditional তিহ্যবাহী বিল্ডে অর্থ প্রদান করবেন তা বিবেচনা করার কথা মনে রাখবেন যা পরিবর্তে আপনার স্মার্ট হোম বাজেটে আচ্ছাদিত থাকবে …

উদাহরণস্বরূপ, আপনি ইতিমধ্যে একটি অ্যালার্ম বাজেট থেকে মোশন সেন্সর এবং কীপ্যাডের ব্যয়ে, বৈদ্যুতিক বাজেটে আলোকসজ্জার জন্য তারের, ভালভ অ্যাকিউটিউটর এবং হিটিং বাজেটে থার্মোস্ট্যাট ইত্যাদি হিসাবে চিহ্নিত করেছেন, এই আইটেমগুলি একটি লক্সোনের অংশ হিসাবে দেখাচ্ছে অংশগুলির তালিকা, ব্যয়গুলি আপনি ইতিমধ্যে আলাদা করে রেখেছেন যা অতিরিক্ত এবং উপরে নয়।

মান

শেষ পর্যন্ত কেবলমাত্র আপনি নিজের বাড়িতে কোনও হোম অটোমেশন সিস্টেমের মান নির্ধারণ করতে পারেন।

তবে মনে রাখবেন, ডিআইওয়াই সিস্টেমগুলির বিপরীতে, একটি উপযুক্ত পেশাগতভাবে ইনস্টল করা হোম অটোমেশন সিস্টেমটি যখন বিক্রি করার সময় আসে তখন আপনার সম্পত্তির মান যুক্ত করা উচিত।

Loxone.com

প্রকল্পটি অনুসরণ করতে আমাদের ইনস্টাগ্রামটি পরীক্ষা করে দেখার কথা মনে রাখবেন, অটোমেটেড হোম ২.০ ব্লগ পোস্টগুলি পড়ুন এবং আমাদের স্ব-বিল্ডে আমরা যে সমস্ত পণ্য ব্যবহার করেছি তার লিঙ্কগুলি সন্ধান করুন।

এই শেয়ার করুন:
ফেসবুক
টুইটার
রেডডিট
লিঙ্কডইন
Pinterest1
ইমেল
আরো

হোয়াটসঅ্যাপ
ছাপা

স্কাইপ
টাম্বলার

টেলিগ্রাম
পকেট