Home & Living

বইয়ের পর্যালোচনা: টনি সেবা

দ্বারা শক্তির পরিষ্কার ব্যাঘাত এবং বহন এখানে একটি আকর্ষণীয় বই যা যুক্তি দেয় যে পরিষ্কার শক্তি ব্যাহত ইতিমধ্যে শুরু হয়েছে এবং দ্রুত হবে।

আমাদের কাছে এখনও কয়েক বছর তেল (কয়লা, গ্যাস, ইউরেনিয়াম) রয়েছে

লেখক টনি সেবা বলেছেন যে এটি অপ্রাসঙ্গিক যে এখানে কয়েক বছরের জীবাশ্ম জ্বালানী বাকি রয়েছে। পাথরের বয়স শেষ হয়নি কারণ আমরা পাথরের বাইরে চলে গেলাম। আরও ভাল কিছু এসেছিল (ব্রোঞ্জ)। এছাড়াও ওয়ার্ল্ড ব্রড ওয়েব বইয়ের কাগজের ঘাটতি থেকে জন্মগ্রহণ করেনি।

তিনি বিশ্বাস করেন যে সিলিকন ভ্যালি ২০৩০ সালের মধ্যে পারমাণবিক, প্রাকৃতিক গ্যাস, কয়লা, বৈদ্যুতিক বিদ্যুৎ ইউটিলিটিস এবং প্রচলিত অটোমোবাইলগুলি অপ্রচলিত করে তুলবে।

দ্রুত ঘটছে, সস্তা হচ্ছে

সেবো পোস্ট করেছেন যে তিনটি প্রং, বৈদ্যুতিক যানবাহন, সৌর শক্তি এবং স্বায়ত্তশাসিত গাড়ি একে অপরের বিকাশকে চাপ দিচ্ছে এবং এই ব্যাঘাতকে ত্বরান্বিত করছে।

৫০ মিলিয়ন ল্যাপটপে পৌঁছাতে বারো বছর সময় লেগেছিল, ৫০ মিলিয়ন স্মার্টফোনে পৌঁছতে সাত বছর এবং ৫০ মিলিয়ন ট্যাবলেটে পৌঁছতে মাত্র দুই বছর সময় লেগেছে

সেবো আরও বিশ্বাস করে যে বৈদ্যুতিক গাড়িগুলি মুরের আইনের সাপেক্ষে, বার্ষিক 40%এর বেশি হারে অনুমোদন করে, যার ফলে যৌগিক তাত্পর্যপূর্ণ বৃদ্ধি ঘটে।

শক্তি এবং পরিবহন যেমন আমরা জানি আজ এটি 2030 সালের মধ্যে ইতিহাস হবে

বৃহত্তর কেন্দ্রীভূত শক্তি বেরিয়ে আসছে, মডুলার, বিতরণ বিকল্প দ্বারা প্রতিস্থাপন করা হচ্ছে …

অস্ট্রেলিয়ানরা প্রায় চার বছরে খুব কমই কোনও রেসিডেন্টেল সৌর থেকে এক মিলিয়ন ইনস্টলেশন গিয়েছিল

সৌর প্যানেলের ব্যয় 1970 থেকে 2012 ($ 100/ডাব্লু $ 0.65/ডাব্লু) এর মধ্যে 154 এর একটি উপাদান দ্বারা হ্রাস পেয়েছে। একই সময়কালে তেল 35 গুণ বেশি ব্যয়বহুল হয়ে উঠেছে, বোঝায় সৌর তেলের সাথে 5,355 বার দামের দাম উন্নত করেছে। 2017 এর দাম প্রায় 0.33/ডাব্লু ¹ ¹

স্টোরেজ

সোলার লবণের ব্যাটারির মতো ইউটিলিটি স্কেল স্টোরেজ পরিষেবাগুলি সূর্যের আলো থেকে 24/7 টিকে পাওয়ারিং হোম তৈরি করেছে। এই পরিবর্তনের মতো কিছু আশ্চর্যজনক উদাহরণ রয়েছে …

… দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ দেশ টোকেলাউ বিশ্বের প্রথম দেশে পরিণত হয়েছে যা 100 শতাংশ সৌর অর্জন করেছে। তিনটি অ্যাটলগুলিতে ছড়িয়ে পড়ুন, টোকেলাউয়ের সৌর পিভি রাতে ব্যবহারের জন্য ব্যাটারি ব্যাংকগুলিতে সংরক্ষণ করা হয়। টোকেলাউ এক বছরেরও কম সময়ে সৌর দ্বারা চালিত ডিজেল দ্বারা চালিত 100 শতাংশ থেকে 100 শতাংশে রূপান্তর করেছিলেন।

বায়ু

যদিও আমাদের অনেকের এখন বা ভবিষ্যতে আমাদের নিজস্ব সৌর প্যানেল থাকতে পারে, বায়ু উত্পাদন এখনও ইউটিলিটি স্কেল প্রস্তাবের অনেক বেশি।

উপসংহার

এমনকি আপনি যখন বুঝতে পারেন যে এই বইটি 2014 সালে প্রকাশিত হয়েছিল তখন আরও অনেক বেশি অসামান্য, সুতরাং ইতিমধ্যে উদ্ধৃত সংখ্যক পরিসংখ্যানকে ছাড়িয়ে গেছে।

275 পর্যালোচনা

শক্তি এবং পরিবহণের পরিষ্কার বিঘ্ন: সিলিকন ভ্যালি কীভাবে তেল, পারমাণবিক, প্রাকৃতিক গ্যাস, কয়লা, বৈদ্যুতিক ইউটিলিটিস এবং প্রচলিত অটোমোবাইলগুলি 2030 সালের মধ্যে অপ্রচলিত করে তুলবে

অ্যামাজন কিন্ডল সংস্করণ
সেবা, টনি (লেখক)
ইংরেজি (প্রকাশনা ভাষা)

£ 5.99

অ্যামাজনে কিনুন

বাড়ির কাজ

এটা কি অত্যধিক আশাবাদী? টনি সেবার কাছ থেকে তার দৃষ্টিভঙ্গি নির্ধারণের পরিষ্কার বিঘ্ন সম্পর্কে টনি সেবা থেকে এক ঘন্টা দীর্ঘ ভিডিও উপস্থাপনা এখানে…

[1]-http://www.pveurope.eu/news/markets-money/solar-panel-price-further- drop-propected-in-2017
এই শেয়ার করুন:
ফেসবুক
টুইটার
রেডডিট
লিঙ্কডইন
Pinterest
ইমেল
আরও

হোয়াটসঅ্যাপ
ছাপা

স্কাইপ
টাম্বলার

টেলিগ্রাম
পকেট

2021-10-04 / অ্যামাজন পণ্য বিজ্ঞাপনের এপিআই থেকে অনুমোদিত লিঙ্ক / চিত্রগুলিতে সর্বশেষ আপডেট