Home & Living

ডিআইওয়াই শিবরি-স্টাইলের বালিশ কভার

সিনিয়র স্টাইলের সম্পাদক মরগান মিশনার এই traditional তিহ্যবাহী জাপানি টাই-ডাইয়ের গ্রাফিক তবে নরম-ধারালো চেহারা পছন্দ করেন, তাই তিনি নিজের শিবরি-অনুপ্রাণিত স্পেকলেড বালিশ কভারগুলি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন (অনেক বাম বালিশ) । এখানে কিভাবে:

উপকরণ পাশাপাশি সরঞ্জাম

সুতি

সিল্ক বা উল

কোশার লবণ

সোডিয়াম কার্বোনেট

দুটি প্লাস্টিকের বালতি

সুতা

ফ্যাব্রিক ডাই

পদক্ষেপ 1: ধুয়ে ফেলার পাশাপাশি ফ্যাব্রিকও। তুলো, সিল্ক বা উলের মতো প্রাকৃতিক উপাদান নির্বাচন করুন; সিনথেটিক্স পাশাপাশি ডাই নেবে না। সাইজিং (লেপ) অপসারণ করার পাশাপাশি শুকনো যাক। 24 ″ স্কোয়ারে উপাদান কেটে পাশাপাশি পরীক্ষা-ডাইয়ের জন্য সমস্ত স্ক্র্যাপ সংরক্ষণ করুন।

পদক্ষেপ 2: জলের স্নানের জল, কোশার লবণের পাশাপাশি সোডিয়াম কার্বনেট (ডাই বা ক্রাফ্ট স্টোরগুলিতে উপলভ্য) একটি প্লাস্টিকের বালতিতে ভেজা করুন, তারপরে ডুবে যাও তাই এটি স্যাঁতসেঁতে। (এটি রঞ্জক নিতে উপাদান প্রস্তুত করবে))

পদক্ষেপ 3: ফ্ল্যাট আউট করার পাশাপাশি একটি 1 ″ বা 2 ″ -ডিয়াম রাখুন। একটি কোণে এক প্রান্তে ডুয়েল বা প্লাস্টিকের পাইপ। ডুয়েল বা পাইপে উপাদানটি রোল করুন।

পদক্ষেপ 4: দোয়েলের সাথে উপাদান সুরক্ষিত করতে টোয়াইনের সাথে ডুয়েলের এক প্রান্তটি বেঁধে দিন। নিয়মিত বিরতিতে ডাউলের ​​চারপাশে সুতা মোড়ানো চালিয়ে যান, তারপরে অন্য প্রান্তে বেঁধে রাখুন। উপাদানটি ডাউলের ​​এক প্রান্তের দিকে নীচে চাপুন যাতে এটি সুদৃ .় হয়।

পদক্ষেপ 5: উপাদান ডাইয়ের নির্দেশাবলী অনুসারে ডাই স্নান প্রস্তুত করুন। আমি প্রোকিয়ন এমএক্স ব্যবহার করেছি পাশাপাশি একটি দ্বিতীয় প্লাস্টিকের বালতিতে উপাদান রঞ্জক, জল, কোশার লবণের পাশাপাশি সোডিয়াম কার্বনেট মিশ্রিত করেছি। ডাইয়ের মধ্যে 1 ″-ওয়াইড স্পঞ্জ ব্রাশটি ডুবিয়ে দেওয়ার পাশাপাশি এটি ফ্যাব্রিক বরাবর উল্লম্ব স্ট্রাইপগুলি আঁকতে ব্যবহার করুন, ডুয়েল বা পাইপের দৈর্ঘ্যের সমান্তরালভাবে চলমান।

পদক্ষেপ :: রঞ্জকটি 5 মিনিটের জন্য উপাদানের মধ্যে ভিজতে দিন। রঙ্গিন স্নান নাড়ুন, তারপরে ব্রাশ দিয়ে স্ট্রাইপগুলি আরও একটি কোট ডাই সরবরাহ করুন।

পদক্ষেপ 7: সুতা স্থানে রেখে, ডুয়েলটি একটি মাইক্রোওয়েভ-নিরাপদ ব্যাগ বা বাটিতে প্লাস্টিকের মোড়ক দিয়ে covered াকা বাটিতে রাখুন পাশাপাশি প্রতিটি উপাদান বর্গক্ষেত্রটি 5 মিনিটের জন্য উচ্চতর মাইক্রোওয়েভ করুন। উদ্ঘাটন করুন, হালকাভাবে ধুয়ে ফেলুন পাশাপাশি শুকনো দিন। সমাপ্ত স্কোয়ারগুলি সাধারণ ছুরি-ধারযুক্ত বালিশ কভারগুলিতে সেলাই করার পাশাপাশি সন্নিবেশগুলি পূরণ করুন।