Home & Living

স্মার্ট হোম এবং সংযুক্ত হোম কনভার্জেন্স: ই-হোম অটোমেশন শোহাউস দুবাই

গত সপ্তাহের গ্যাজেট শো থেকে আমরা বৈশিষ্ট্যযুক্ত ই-হোমআউটেশন ডটকম স্মার্ট হাউসে প্রচুর আগ্রহ রয়েছে। আমরা ই-হোমকে আমাদের প্রকল্পে নিযুক্ত সিস্টেমগুলির কিছু বিবরণ দিতে বলেছিলাম এবং তারা দয়া করে তাদের ইনস্টল করার একটি কেস স্টাডি জমা দিয়েছেন। এই 25,000 ডলার সিস্টেমে পর্দার তথ্য এবং ফটোগুলির পিছনে সমস্ত জন্য পড়ুন।

দুবাইয়ের ই-হোম শো হাউস হ’ল একটি কাটিয়া প্রান্ত, তারযুক্ত, ওয়্যারলেস এবং সফ্টওয়্যার-ভিত্তিক নিয়ন্ত্রণ ব্যবস্থাগুলি প্রদর্শনের জন্য উত্সর্গীকৃত সুবিধা যা সংস্থাটি অভ্যন্তরীণ গবেষণা এবং বিকাশের মাধ্যমে বিকাশ করেছে। জনসাধারণ, হোম বিকাশকারী এবং ইন্টিগ্রেটারদের শিক্ষিত করার জন্য বিকাশিত, ইনস্টলেশনটি তাদের নিজস্ব প্রকল্পগুলির জন্য অটোমেশন সম্ভাবনাগুলি উপস্থাপন করে। শো হাউসটি একটি নীল জিসিসি সংস্থা দ্বারা বিকাশিত আর্ট টেকনোলজিসের একটি প্রতীক হয়ে উঠেছে এবং বেশ কয়েকটি স্থানীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক টেলিভিশন স্টেশনগুলিতে প্রদর্শিত হয়েছে।

শো হাউসটি একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় বাড়ি যেখানে ক্লায়েন্টরা সিস্টেমের ই-হোম রেঞ্জের অটোমেশন এবং সংহতকরণ সম্ভাবনা দেখতে পারে। প্রকল্পটি তৈরি করা হয়েছিল এবং ঘরে বসে কমিশন করা হয়েছিল, এমন একটি সিস্টেম তৈরির উদ্দেশ্য যা যতটা সম্ভব সহায়ক সংহতকরণ ব্যবহার করে। ইসলামিক সামগ্রী সহ স্থানীয় বাজারের জন্য স্মার্ট হোম সিস্টেম, ডিজিটাল হোম অ্যাপ্লিকেশন এবং স্বতন্ত্র পরিষেবাগুলির সংমিশ্রণে, ইনস্টল করা সিস্টেমটি মধ্য-পরিসীমা মূল্য বর্ণালীতে উপাদানগুলি ব্যবহার করেও একটি উচ্চ-অনুভূতি দেয়।

যদিও অসংখ্য নিজস্ব ব্র্যান্ড সিস্টেম ব্যবহার করা হয়েছে, ইনস্টলেশনটি সাইটেক, ওপাস, ইম্প্রো এবং তাবিজ ডিভাইস সহ ই-হোম টেকনোলজি অংশীদারদের থেকে সিস্টেমগুলিকেও একীভূত করে। ই-হোম কন্ট্রোলস সফটওয়্যার প্ল্যাটফর্মের কবজটি হ’ল এটি এক্স 10, সি-বাস এবং রাকোর মতো সাধারণত ব্যবহৃত প্রযুক্তি সহ বিভিন্ন তৃতীয় পক্ষের সিস্টেমের সাথে কাজ করে। এর দ্বারা বোঝা যায় যে ব্যবহারকারীরা ই-হোম কন্ট্রোল হার্ডওয়্যার ব্যবহার করতে পছন্দ করেন কিনা তা ব্যবহারকারীরা একই ধরণের ডিগ্রি অর্জন করতে পারেন।

বসার ঘরটি সংযুক্ত হোম, হোম থিয়েটার, এর দিকগুলিকে একীভূত করে

গ্রাহক ইলেকট্রনিক্স এবং হোম অটোমেশন প্রযুক্তি।

ই-হোম কর্মীদের দ্বারা ডিজাইন করা, প্রকল্পটি স্থপতি, প্রকৌশলী এবং ড্রাগসম্যানদের অভিজ্ঞতা থেকে উপকৃত হয়েছিল। ইনস্টলেশনটির জন্য অবকাশের বাড়িটি স্ক্র্যাচ থেকে সংস্কার করা হওয়ায়, প্রকল্পটি একটি যথেষ্ট উদ্যোগ গ্রহণ করেছিল, এছাড়াও বিল্ডার, কার্পেন্টার, ইন্টিরিওর ডিজাইনার, বৈদ্যুতিনবিদ এবং সাজসজ্জা নিয়োগ করেছিল।

এই বিছানায় দুটি মোটরযুক্ত গদি সমর্থন রয়েছে যা হতে পারে

ই-হোমগ্রিন অটোমেশন সিস্টেম দ্বারা স্বাধীনভাবে নিয়ন্ত্রিত।

সিস্টেমটি হার্ডওয়্যারযুক্ত হওয়ায় এটি পুনঃনির্মাণ করতে হয়েছিল – দেয়ালগুলি শক্ত কংক্রিট হলে কোনও সহজ কাজ নয়! যাইহোক, শেষ ফলাফলটি অতিরিক্ত প্রচেষ্টা মূল্যবান ছিল। ইনস্টল করা সিস্টেমগুলির মধ্যে ই-হোমগ্রিন সিস্টেম অন্তর্ভুক্ত রয়েছে, যা আলোকসজ্জা, বিভিন্ন সরঞ্জাম এবং সংহত এইচভিএসি নিয়ন্ত্রণের সম্পূর্ণ নিয়ন্ত্রণ সরবরাহ করে। এছাড়াও, অ্যাক্সেস কন্ট্রোল, মোটরযুক্ত পর্দা রেল, সুরক্ষা, ডিজিটাল নজরদারি, মাল্টি-রুম অডিও/ভিডিও, ডিজিটাল মিডিয়া এবং হোম থিয়েটার সমস্ত একসাথে সংহত।

ই-হোমগ্রিন কন্ট্রোল হার্ডওয়্যারটি একটি ডেডিকেটেড রুমে একটি ঘেরে রাখা হয়

বিতরণ বোর্ড সংলগ্ন। এটিতে ডিআইএন রেল মাউন্ট করা ডিমার এবং রিলে অন্তর্ভুক্ত রয়েছে

হালকা এবং সরঞ্জাম নিয়ন্ত্রণের জন্য। স্থানীয় বৈদ্যুতিক বিদ্যুৎ বোর্ডের নিয়ম অনুসারে, এখানে রয়েছে

বিতরণ বোর্ডের জন্য তিনটি পর্যায়, একটি কার্যনির্বাহী সিস্টেমের জন্য ভাল ডিজাইনকে গুরুত্বপূর্ণ করে তোলে।

নিয়ন্ত্রণ একটি ওয়াল টাচ স্ক্রিন, এলসিডি সুইচস, একটি মিডিয়া সেন্টার ইন্টারফেস (যা এক্সবক্সেও চলে), রিমোট কন্ট্রোল, এসএমএস এবং এমনকি ভয়েস কমান্ড দ্বারা দেওয়া হয়। সমস্ত হার্ডওয়্যার ই-হোম কন্ট্রোলস সফ্টওয়্যার প্ল্যাটফর্মের স্বাধীনভাবে চালানোর জন্য তৈরি করা হয়েছে, যা সংহতকরণ এবং অ্যাক্সেসযোগ্যতার অতিরিক্ত স্তর সরবরাহ করে।

সর্বাধিক উল্লেখযোগ্য চ্যালেঞ্জগুলি ছিল কেবল টেলিভিশনগুলি এবং শক্ত কংক্রিট নির্মাণে জলবাহী। অতিরিক্ত বাধাগুলির মধ্যে সংহতকরণের ধরণগুলি অন্তর্ভুক্ত ছিল যা অনেক প্রযোজক আগে কখনও দেখেনি। এর মধ্যে সেন্ট্রালাইজড ই-হোমগ্রিন সিস্টেমে অ্যাক্সেস নিয়ন্ত্রণ, পেজিং এবং মাল্টি-রুম অডিও/ভিডিও সিস্টেমকে ইন্টারফেস করা অন্তর্ভুক্ত। এটি মিডিয়া সেন্টারের মাধ্যমে এলসিডি স্ক্রিনগুলিতে পাঠ্য বা চিত্র পপ-আপগুলির মতো বিভিন্ন উপাদানগুলির ট্রিগার করার অনুমতি দেয়, শ্রবণযোগ্য বিজ্ঞপ্তিগুলি এবং স্পিকারের মাধ্যমে অবহিত করা এবং পেজার হ্যান্ডসেট এবং মোবাইল ফোনে বার্তা প্রেরণ করে।

র্যাকটিতে ওপাস 500 মাল্টি-রুম অডিও/ভিডিও বিতরণ অন্তর্ভুক্ত রয়েছে

হার্ডওয়্যার এবং অটোমেশন সার্ভার ই-হোম নিয়ন্ত্রণগুলি চলছে।

এর জন্য বেশ কয়েকটি সহায়ক অ্যাপ্লিকেশন রয়েছে। উদাহরণস্বরূপ, যখন মালিক ভিলায় প্রবেশের জন্য তার অ্যাক্সেস কোডে প্রবেশ করেন, বা যখন কোনও অতিথি সামনের গেটে সুরক্ষা এবং সুরক্ষা বোতাম টিপেন, তখন দরজায় কারও উপস্থিতি স্পিকারের মাধ্যমে সিস্টেম দ্বারা ঘোষণা করা হবে।

আরেকটি ইন্টিগ্রেশন চ্যালেঞ্জ হ’ল ডিভাইসগুলির সঠিক উন্মুক্ত বা বন্ধ স্থিতি জানতে ক্রয় করার জন্য অটোমেশন সিস্টেমের সাথে মোটরযুক্ত সমস্ত দরজা, গেটস, কার্টেনস, প্রজেক্টর লিফট এবং প্রজেক্টর স্ক্রিনের সমস্ত সিঙ্ক্রোনাইজিং। তদুপরি, একটি প্রচলিত জাকুজি আগত জলের প্রবাহ, জলের তাপমাত্রার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণের সাথে অটোমেশন সিস্টেমে একীভূত হয়েছিলএবং নিকাশী। এটি গ্রীষ্ম এবং শীতের মরসুমের সময়কালের জন্য গরম এবং ঠান্ডা জলের সরবরাহগুলি স্যুইচ করার অনুমতি দেয়। এটিও বোঝায় যে আপনি এসএমএস, পিডিএ, আইফোন বা পিসি দ্বারা কাজ থেকে ফেরার পথে স্নান চালাতে পারেন!

ই-হোম 15 “টাচ স্ক্রিন অটোমেশন, সুরক্ষা নিয়ন্ত্রণের অনুমতি দেয়,

নজরদারি, মিডিয়া, এইচভিএসি এবং সম্প্রদায়/ওয়েব অ্যাপ্লিকেশন।

প্রকল্পটি বাস্তবায়ন করা একটি দুর্দান্ত অভিজ্ঞতা ছিল, ই-হোম এবং আমাদের প্রযুক্তি অংশীদার উভয়ের জন্য। উপরে উল্লিখিত হিসাবে, এখানে অসংখ্য ইন্টিগ্রেশন বৈশিষ্ট্য ছিল যা আগে কখনও ব্যবহৃত হয়নি, সাধারণত অসংখ্য সিস্টেমের ক্ষমতার সর্বাধিক ব্যবহার করে। উদাহরণস্বরূপ, ই-হোম সুরক্ষা এবং সুরক্ষা ব্যবস্থা থেকে নির্দিষ্ট আউটপুটগুলি ব্যবহার করা ই-হোমগ্রিন অটোমেশন সিস্টেম এবং ওপাস মাল্টি-রুম সিস্টেমটি বহিরঙ্গন সীমানা লাইটগুলি ফ্ল্যাশ করতে এবং ইন-সিলিং স্পিকারদের কাছ থেকে একটি সাইরেন উত্পাদন করতে পারে যখনই কোনও সুরক্ষা এবং সুরক্ষা বা অন্যান্য অ্যালার্ম সিগন্যাল ঘটে।

একটি ইন্টারফেসের প্রস্তাব দেওয়া হয়েছিল যা সুরক্ষা, অটোমেশন এবং সেচ সিস্টেমের সংহতকরণের অনুমতি দেয় যাতে সিস্টেমটি যদি বাগানে আন্দোলন সনাক্ত করে (উদাহরণস্বরূপ অতিথিরা উপস্থিত হয়) এটি অতিথিদের বিব্রতকর ডাউজিং এড়াতে স্বয়ংক্রিয়ভাবে সেচ ব্যবস্থাটি বন্ধ করে দেবে।

গ্যাজেট শোতে ই-হোম সিস্টেমটি দেখুন

একটি অত্যাধুনিক সুবিধা হওয়ায়, শোহাউসটি ক্রমাগত আপগ্রেড এবং উন্নত করা হয়েছে, বিশেষত ই-হোম কন্ট্রোলস সফ্টওয়্যারটির ইন্টারফেসগুলি। নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে আইফোন এবং আইপড টাচ কন্ট্রোল, এনার্জি মনিটরিং এবং সেভিং, স্থানীয় বাজারের জন্য কর্মচারী এবং ড্রাইভারদের সাথে যোগাযোগ করার জন্য একটি স্বতন্ত্র সংহত পেজার সিস্টেম এবং টাচ স্ক্রিন এবং ভয়েস দ্বারা মিডিয়া সেন্টারের সম্পূর্ণ নিয়ন্ত্রণ।

ব্যবহারিকভাবে 100% আপটাইম সহ সিস্টেমটি স্থিতিশীল এবং নির্ভরযোগ্য হিসাবে দেখিয়েছে। ফিল্টারটি প্রতিস্থাপনের জন্য ফেরত পাঠানোর পরে প্রযোজকের কাছ থেকে প্রজেক্টরটি ফিরে পাওয়া সবচেয়ে তাৎপর্যপূর্ণ সমস্যাটি ছিল!

বিক্ষোভের সুবিধাটি সাংবাদিক, খুচরা ক্লায়েন্ট, হোম বিকাশকারী এবং শিল্প পেশাদারদের দ্বারা ব্যাপকভাবে ভালভাবে গ্রহণ করা হয়েছে। যে অসংখ্য লোক চেক আউট করে তারা মুগ্ধ হয়েছেন যে এই জাতীয় প্রযুক্তি আজ উপলভ্য, এটি বিশ্বাস করে যে এটি এমন কিছু যা কেবল সিনেমাতে বিদ্যমান। এই সুবিধাটি দুবাইয়ের অসংখ্য ভিআইপি দ্বারা দেখা গেছে এবং বেশ কয়েকটি অনুষ্ঠানে স্থানীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক টেলিভিশন স্টেশনগুলির জন্য চিত্রিত হয়েছে।

যন্ত্রাংশের তালিকা

অটোমেশন

ই-হোমগ্রিন ডিমার (হ্যালোজেন লাইট)।

ই-হোমগ্রিন ডিমার (এলইডি লাইট)।

ই-হোমগ্রিন ডিমার (ফ্লুরোসেন্ট লাইট)।

ই-হোমগ্রিন এইচভিএসি কন্ট্রোলার (ফ্যান কয়েল ইউনিট নিয়ন্ত্রণের জন্য)।

ই-হোমগ্রিন এলসিডি ওয়াল প্যানেল।

ই-হোম মোটরাইজড পর্দা ট্র্যাক।

ই-হোম লাইফস্টাইল 15 ″ ওয়াল-মাউন্ট টাচ স্ক্রিন।

ই-হোম লাইফস্টাইল আইটিচ 12 ″ ওয়্যারলেস টাচ স্ক্রিন।

ই-হোম লাইফস্টাইল রুম কন্ট্রোলার।

অ্যামুলেট ডিভাইসগুলি মাইক্রোফোন-সক্ষম মিডিয়া সেন্টার রিমোট ভয়েস নিয়ন্ত্রণের জন্য।

ই-হোম নিয়ন্ত্রণ সফ্টওয়্যার।

সুরক্ষা

ই-হোম (সাইটেক দ্বারা চালিত) সম্পূর্ণ পাওয়ার ব্যাকআপ সহ সুরক্ষা এবং সুরক্ষা প্যানেল।

ই-হোম সুরক্ষা এবং সুরক্ষা কীপ্যাড।

ই-হোম সুরক্ষা এবং সুরক্ষা দরজা ইন্টারকম।

ই-হোম সুরক্ষা এবং সুরক্ষা জিএসএম মডিউল।

গুরুতর পরিবেশের ঘেরযুক্ত ভিভোটেক পিটিজেড আইপি ক্যামেরা।

প্রবেশাধিকার নিয়ন্ত্রণ

সম্পূর্ণ ইথারনেট সংযোগ এবং ডোর কন্ট্রোলার সহ ইম্প্রো অ্যাক্সেস কন্ট্রোলার।

ইম্প্রো গুরুতর পরিবেশ অ্যাক্সেস নিয়ন্ত্রণ কীপ্যাডগুলি পাঠকের সাথে।

ইম্প্রো লুকানো-অ্যাওয়ে অ্যাক্সেস কন্ট্রোল রিডার।

ইম্প্রো ইনডোর স্লিম-লাইন অ্যাক্সেস নিয়ন্ত্রণ কীপ্যাড পাঠকের সাথে।

অডিও ভিডিও/ মাল্টি-রুম

4 টি অঞ্চল সক্রিয় করা সহ ওপাস 500 মাল্টি-রুম মাস্টার কন্ট্রোলার।

ওপাস টাচ স্ক্রিন ওয়াল নিয়ামক।

ওপাস ডিজিটাল পরিবর্ধক।

ওপাস ইন-সিলিং স্পিকার।

42 ″ এলসিডি উচ্চ-সংজ্ঞা স্ক্রিন।

ড্রপ-ডাউন এইচডি ডিএলপি প্রজেক্টর।

ড্রপ-ডাউন প্রজেক্টর স্ক্রিন।

চারপাশের শব্দের জন্য আমিনা ইন ওয়াল আর্কিটেকচারাল স্পিকার।

ই-হোম অটোমেশন স্মার্ট হোম টেকনোলজিসের একটি শীর্ষস্থানীয় সংস্থা। আলো, জলবায়ু, সরঞ্জাম, পর্দা এবং অন্ধ, মাল্টি-রুম অডিও/ভিডিও, সুরক্ষা, ডিজিটাল নজরদারি, বিনোদন, সম্প্রদায় অ্যাপ্লিকেশন এবং শক্তি সঞ্চয় সহ কোনও সম্পত্তির সমস্ত দিকের বিরামবিহীন নিয়ন্ত্রণের অনুমতি দেওয়ার জন্য তাদের সিস্টেমগুলি তৈরি করা হয়েছে।

www.e-Momeoutomation.com: সমস্ত গল্প ‘ইনস্টলেশন’ লেবেলযুক্ত

এই শেয়ার করুন:
ফেসবুক
টুইটার
রেডডিট
লিঙ্কডইন
Pinterest
ইমেল
আরও

হোয়াটসঅ্যাপ
ছাপা

স্কাইপ
টাম্বলার

টেলিগ্রাম
পকেট