Uncategorized

অটোমেটেড হোম 15 তম বার্ষিকী বিশেষ#2 – জোহানেস রিয়েটচেল, বারিক্স

২০১১ স্বয়ংক্রিয় বাড়িটি 15 বছরের পাকা বৃদ্ধ বয়সে পৌঁছেছে our এবং আমাদের গত-দেড় দশক থেকে তাদের হোম অটোমেশন হাইলাইটগুলি দিন। আরও বৃহত্তর চ্যালেঞ্জের জন্য আমরা তখন তাদেরকে পরবর্তী 15 বছর কী অগ্রগতি ডিজিটাল গার্হস্থানে নিয়ে আসবে তার অপেক্ষায় থাকতে বলেছিলাম। আমাদের বিশেষ বৈশিষ্ট্যগুলির দ্বিতীয়টি বারিক্সের সিইও জোহানেস রিয়েটচেল থেকে এসেছে, এমন একটি সংস্থা যা আমরা বছরের পর বছর ধরে প্রচুর বার বৈশিষ্ট্যযুক্ত করেছি…।

বারিক্সের সিইও জোহানেস রিয়েস্টেল – পিছনে তাকিয়ে, আপনি কি মনে করেন গত 15 বছর ধরে স্বয়ংক্রিয় বাড়ির জন্য সবচেয়ে বড় মাইলফলক? – এটি কোনও গ্যাজেট নয়, তবে এটি সম্ভবত গত 15 বছরের তুলনায় সবচেয়ে বড় সক্ষম: ইন্টারনেট। প্রত্যেকের জন্য রিয়েল টাইমে তথ্য অ্যাক্সেস এবং বিনিময়। Dition তিহ্যগতভাবে, ম্যাগাজিনগুলি তথ্য ছড়িয়ে দেওয়ার জন্য উপলব্ধ ছিল, তবে আজকাল, প্রত্যেকে সহজেই এবং মূলত ব্যয় ছাড়াই অন্যের সাথে ধারণাগুলি অবদান রাখতে এবং ধারণাগুলি চালিয়ে যেতে পারে। এটি বিশেষত হোম অটোমেশনের মতো অ্যাপ্লিকেশনগুলির জন্য গুরুত্বপূর্ণ যেখানে ব্যক্তিরা তাদের দক্ষতা সহ এখনও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে!

এবং অবশ্যই, প্রযুক্তির অগ্রগতি, বিশেষত ওয়্যারলেস এবং সস্তা টাচ স্ক্রিন বাজারগুলিতে আমাদের জন্য সুন্দরভাবে স্বয়ংক্রিয় বাড়িগুলি থাকা এবং তাদের সাথে যোগাযোগ করতে সক্ষম হওয়া আমাদের পক্ষে ব্যয়বহুল করে তোলে।
সর্বশেষে নয় – শক্তির ক্রমবর্ধমান ব্যয় এবং শক্তি উত্সগুলি সীমাবদ্ধ যে সচেতনতা আমাদের আমাদের আরও ভাল অর্ধেকের সাথে তর্ক করতে সহায়তা করে যে আমাদের এটি কেনা এবং এটি কার্যকারিতা যুক্ত করতে এবং সিস্টেমগুলি আপগ্রেড করতে হবে।

প্রত্যাশায় আগামী 15 বছরে ভবিষ্যতে স্বয়ংক্রিয় বাড়ির জন্য কী ধারণ করে? – আমার দৃষ্টিতে, আমরা দেখব যে হোম অটোমেশন সিস্টেমগুলি আরও অনেক বেশি এবং আরও অনেক বেশি ইনস্টল করা হচ্ছে, উভয়ই নতুন বাড়ির পাশাপাশি পুনঃনির্মাণের জন্য। ওয়্যারলেস প্রযুক্তিতে অতিরিক্ত অগ্রগতির সাথে (এবং দামের ড্রপগুলি) একই সাথে সংস্থান এবং কারুকাজের ব্যয়কে বাড়িয়ে তোলে, এটি শারীরিকভাবে তার না করা সাধারণ হবে, উদাহরণস্বরূপ, হালকা আরও অনেক কিছু (বিশেষত নতুন নির্মাণে)।

এটি জানা যায় যে সংরক্ষণ শক্তি আমাদের শক্তির সেরা উত্স – এবং স্পষ্টতই, একটি হোম অটোমেশন সিস্টেম শক্তি সঞ্চয় করার সময় সমস্ত আরাম সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। এটি পুনর্নবীকরণযোগ্য উত্স বা তাপমাত্রা, লাইট ইত্যাদির স্মার্ট ম্যানেজমেন্ট থেকে অনুকূলিত শক্তি সংগ্রহের নিয়ন্ত্রণ হওয়ায় অনেক সম্ভাবনা রয়েছে।

উদাহরণস্বরূপ, আমি আজ কী সম্ভব তার একটি উদাহরণ আনতে চাই তবে ভবিষ্যতে সম্ভবত আরও অনেক বেশি ব্যবহার করা হবে: নিম্ন তাপমাত্রা মেঝে গরম এবং সাধারণ প্রাচীর থার্মোস্ট্যাটগুলি একে অপরের সাথে সত্যই ভাল কাজ করে না, মেঝে গরম করার খুব ধীর ক্রিয়াটির জন্য অ-বুদ্ধিমান অন/অফ সিদ্ধান্তের চেয়ে অনেক বেশি স্মার্ট অ্যালগরিদম প্রয়োজন (একবার সূর্য কোনও ঘর উত্তপ্ত হয়ে যায়)। আমার বাড়িতে, যা প্রায়শই ল্যাব হিসাবে ব্যবহৃত হয়, আমরা আবহাওয়ার পূর্বাভাস এবং ইতিহাসের ডেটার উপর ভিত্তি করে একটি বিশ্ববিদ্যালয়ের ওয়ার্কবেঞ্চ থেকে দূরবর্তীভাবে একটি অভিযোজিত পূর্বাভাস সিস্টেমের সাথে হিটিং সিস্টেমটি সফলভাবে নিয়ন্ত্রণ করেছি। উচ্চ সঞ্চয় সম্ভব, উদাহরণস্বরূপ, মেঝে হিটিং বা এমনকি হিটিং সিস্টেমটি পুরোপুরি সকাল 5 টায় স্যুইচ করে আপনি যদি জানেন যে সূর্যটি সকাল 9 টায় উইন্ডো দিয়ে জ্বলবে এবং যাইহোক ঘরটি গরম করবে … এবং এটি কেবল একটি প্রাথমিক উদাহরণ। সম্ভাবনাগুলি প্রায় অন্তহীন, এবং জড়িতদের ক্ষেত্রে এটিও অনেক মজাদার।

www.barix.com: স্বয়ংক্রিয় হোম – 1 ম 10 বছর

আরো চাই? – টুইটারে আমাদের অনুসরণ করুন, ফেসবুকে আমাদের মতো, বা আমাদের আরএসএস ফিডে সাবস্ক্রাইব করুন। এমনকি আপনি প্রতিদিন আপনার ইনবক্সে ইমেলের মাধ্যমে এই সংবাদগুলি সরবরাহ করতে পারেন

এই শেয়ার করুন:
ফেসবুক
টুইটার
রেডডিট
লিঙ্কডইন
Pinterest
ইমেল
আরও

হোয়াটসঅ্যাপ
ছাপা

স্কাইপ
টাম্বলার

টেলিগ্রাম
পকেট