Home & Living

কেয়ারিং হাউস অটোমেশন – একটি সহায়ক লিভিং ওয়াইজ হাউস পরিস্থিতি গবেষণা অধ্যয়ন

ইদ্রেটেক ব্যবহারকারীর জটিলতা হ্রাস করার সময় জটিল বুদ্ধিমান হাউস সিস্টেমগুলি তৈরিতে তাদের কাজের জন্য ভালভাবে বোঝা যায়। পরিচালক, করম করম আমাদের সাম্প্রতিক সহায়তায় বসবাসের ইনস্টলেশন নিয়ে যান যা সমস্ত হাউস অটোমেটারগুলির জন্য পাঠ রয়েছে …

উল্লেখযোগ্য হাউস অটোমেশন ইনস্টলগুলি ডিভাইস উত্সাহী বা উচ্চ প্রযুক্তির রান্নাঘরের সাথে ব্যয়বহুল বৈশিষ্ট্যগুলির পাশাপাশি সিলিং গ্লেজিংয়ের মেঝে থেকে ব্যয়বহুল বৈশিষ্ট্যগুলির প্রসঙ্গে দেখা যায়। সহায়তাকারী জীবনযাপন বা প্রবীণদের যত্নের জন্য স্থাপনা মাটিতে ব্যবহারিক বাস্তবায়ন পাতলা সম্পর্কে অনেক বেশি আলোচনা করা হয়। নিশ্চিত যে আপনি এই অঞ্চলে যে কোনও ধরণের সীমাবদ্ধ প্রযুক্তি ব্যবহার করতে পারেন, ওষুধের অনুস্মারক থেকে শুরু করে চলাচল সেন্সর পর্যন্ত যা উদাহরণস্বরূপ আত্মীয়দের ক্রিয়াকলাপের অস্বাভাবিক স্তরের সম্পর্কে সতর্ক করতে পারে, তবে পুরো ফুল ফোটানো হাউস অটোমেশন আমি বিশ্বাস করি এখনও একটি বিরলতা।

কেন? সম্ভবত হাউস অটোমেশন কী তা বোঝার পাশাপাশি ঠিক কীভাবে এটির ব্যবহার করার প্রবণতা রয়েছে তা বোঝার পরে। সাধারণত অটোমেশনের চেয়ে ফোকাসটি বরং পরিচালনার দিকে বেশি থাকে – এমন ব্যক্তিদের বাড়ির মধ্যে অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাক্সেসের আরও বেশি ব্যবহারিক (এবং কখনও কখনও জটিল) পদ্ধতি সরবরাহ করে, একটি দূরবর্তী থার্মোস্ট্যাট থেকে আলোকসজ্জা পর্যন্ত যা একটি টাচ স্ক্রিন থেকে পরিচালিত হতে পারে। সহায়তাকারী জীবনযাপনের প্রসঙ্গে এই সাধারণ বৈশিষ্ট্যগুলি কার্যকর হতে পারে তবে সম্ভবত একটি সম্পূর্ণ ইনস্টল করার জন্য যথেষ্ট বাধ্যতামূলক নয়, বিশেষত একইভাবে সম্ভাব্য ক্লায়েন্ট বেসের যথেষ্ট অংশের জন্য যারা এটি আবিষ্কার করতে পারে যে এটি উদ্ভাবনের একটি অ্যারের সাথে মোকাবেলা করা কিছুটা ভয়ঙ্কর আবিষ্কার করতে পারে কয়েকটি লাইট পরিচালনা করুন বা ক্রমাগত তাদের গরম পরিবর্তন করুন।

ইড্রেটেক দীর্ঘকাল ধরে অটোমেশনের উপর জোর দেওয়ার পাশাপাশি পৃথক মিথস্ক্রিয়াগুলি বাড়ানোর পরিবর্তে হ্রাস করার ইচ্ছার জন্য বোঝা গেছে, সুতরাং সম্ভবত এটি অবাক হওয়ার মতো ছিল না যে এই উদ্ভাবনটি কোনও প্রবীণ আত্মীয় দ্বারা দখল করা একটি সামান্য ফ্ল্যাটে ইনস্টল করার জন্য নির্বাচিত হয়েছিল , যদিও এটি পুনর্নির্মাণের কাজ চলছে। এই নিবন্ধটি কেবল উদ্ভাবনের বিষয়ে নয় তবে একইভাবে আদর্শভাবে ক্লায়েন্টের প্রতিক্রিয়া থেকে কিছু অন্তর্দৃষ্টি সরবরাহ করে।

সেট আপটি নিজেই শুরু করে: আবাসিক সম্পত্তিটিতে একটি মাঝারি 2 বেডরুমের ফ্ল্যাট রয়েছে যা একটি উন্মুক্ত পরিকল্পনা রান্নাঘর অঞ্চল ডিনার পাশাপাশি সংলগ্ন লাউঞ্জ সহ। আজকাল যেমনটি আজকাল বিড়ালটিকে দোলানোর খুব বেশি জায়গা নয় বা সরঞ্জামের বড় র্যাক আকারে নয়। তবুও রেমিটটি বৈশিষ্ট্যগুলিতে ঝাঁকুনির পাশাপাশি সঠিকভাবে স্বয়ংক্রিয় পাশাপাশি সংহত ফলাফল অর্জনের জন্য নয়। এই লক্ষ্যে, পাশাপাশি বিশেষত যেহেতু হ্যান্ডস ফ্রি অডিও যোগাযোগের পাশাপাশি দখলদারকে অডিও মেসেজিংয়ের বিষয়টি গুরুত্বপূর্ণ সম্পর্কে চিন্তা করা হয়েছিল, তাই বেশিরভাগ জায়গাগুলি (বাথরুম সহ) প্রাথমিকভাবে ইড্রেটেক প্যানেল স্টাইল ডিএফপি-এইচ 02 মডিউলগুলির সাথে লাগানো হয়েছিল। এগুলি অডিও ফাংশনগুলি, আঞ্চলিক স্বতন্ত্র ইন্টারফেসের পাশাপাশি বেশিরভাগ সেন্সর পাশাপাশি বিভিন্ন অটোমেশন কাজের জন্য প্রয়োজনীয় সক্রিয় দক্ষতা সরবরাহ করে।

গরম করার

যদিও কিছুটা সমতল, হিটিং (একটি গ্যাস সমাপ্ত কনডেন্সিং কম্বি থেকে) সম্পূর্ণ জোন করা উচিত। পুরানো রেডিয়েটারগুলি নতুন উচ্চতর আউটপুট ইউনিটগুলির সাথে প্রতিস্থাপন করা হয়েছিল যখন প্রয়োজন হয় তত দ্রুত প্রতিক্রিয়া সক্ষম করে পাশাপাশি লাউঞ্জে একটি একক দীর্ঘ অনুভূমিক সিস্টেম দুটি বুদ্ধিমান উল্লম্ব ইউনিট দ্বারা প্রতিস্থাপন করা হয়েছিল – উষ্ণ বিতরণ উন্নত করা, ‘মৃত আসবাবের স্থান’ হ্রাস করার পাশাপাশি পাওয়ার আউটপুট ক্ষমতা বাড়িয়ে তোলে । পাশাপাশি সুন্দর লাগছিল। আবাসিক সম্পত্তির 7 টি রেডিয়েটারগুলির প্রত্যেকটিরই বৈদ্যুতিনভাবে অ্যাকিউটেড ভালভ হেডগুলির মাধ্যমে পরিচালিত হয়েছিল 2x ইড্রেটেক কিউআরআই -002 রিলে মডিউলগুলি দ্বারা পরিচালিত। তিনি ডিএফপি ইউনিটগুলির কারণে প্রতিটি জায়গাতেই এর মন্তব্য লুপটি সমাপ্ত করতে সক্ষম করতে কমপক্ষে একটি তাপমাত্রা সেন্সর রয়েছে। একটি এসআরএইচ -002 রিলে মডিউল বয়লারকে উষ্ণ চাহিদা সংকেত সরবরাহ করে। রান্নাঘরের অঞ্চলটি শীতকালীন শীতের দিনগুলিতে মেঝে অঞ্চলটি আরামদায়ক করতে সহায়তা করার জন্য একটি মেঝে স্তরের প্লিন্থ হিটারকে অন্তর্ভুক্ত করে। এর ব্লোয়ারটি একটি ক্লোজ-বাই ডিআরএইচ -002 রিলে মডিউলটি ব্যবহার করে ইদ্রানেটের সাথে যুক্ত ছিল। যেহেতু এটি একটি কম্বি রেজিমি ছিল যে কোনও বয়লার সিস্টেমের দ্বারা প্রস্তাবিত ছাড়ের বাইরে গরম জলের কোনও পরিচালনা করা হয়নি।

অবাধে বায়ু – চলাচলের ব্যবস্থা

এটি বাথরুম এক্সট্র্যাক্টর ফ্যান স্বয়ংক্রিয়করণে সীমাবদ্ধ ছিল। ফ্যান পাওয়ার বাথরুম ডিএফপি মডিউলটির সাথে সংযুক্ত একটি এক্সআরএম রিলে আনুষাঙ্গিক মাধ্যমে পরিচালিত হয়েছিল। তাপমাত্রা পাশাপাশি এর পরিচালনা সম্পর্কিত আর্দ্রতার ডেটা নিজেই ডিএফপি সিস্টেম থেকে এবং একইভাবে সিলিংয়ে পাওয়া একটি মাল্টি সেন্সর মডিউল থেকে উদ্ভূত হয়েছিল। দুটি সেন্সর কেন? এই পরিস্থিতিতে সিলিং সেন্সরটি একটি বড় কাচের ঝরনা স্ক্রিন দ্বারা অবরুদ্ধ কোণগুলি থেকে অতিরিক্ত চলাচলের তথ্য সরবরাহ করছিল। আর্দ্রতার মাত্রা নির্ধারণের জন্য এটি একইভাবে আরও ভাল অবস্থান ছিল। কর্টেক্স বেশ কয়েকটি সেন্সর সহ ডেটা উচ্চ মানের উন্নত করার জন্য সম্পূর্ণ অপরিচিত নয়, তাই এইভাবে অতিরিক্ত হার্ডওয়্যার যুক্ত করা হলে কোনও যথেষ্ট কমিশনিং চার্জ নেই।

আলো

প্যাসেজওয়ে, লাউঞ্জ, ডাইনিংয়ের পাশাপাশি রান্নাঘরের ক্ষেত্রের অঞ্চলগুলি ম্লানযোগ্য হতে হবে। ডাউন লাইটের পাশাপাশি দুল লাইটগুলির মিশ্রণটি ব্যবহার করা হয়েছিল পাশাপাশি 7 স্বতন্ত্রভাবে ম্লান সার্কিটগুলি পরিচালনা করা হয়েছিল2x কিউএলডি -001 ডিমার মডিউলগুলি। অন্যান্য জায়গাগুলিতে লাইটগুলি কেবল স্যুইচ করা ছিল। এটি আঞ্চলিক ডিএফপি ইউনিটগুলির সাথে সংযুক্ত এক্সআরএম অ্যাকসেসরি মডিউলগুলি (এবং বিদ্যমান আলোকসজ্জা তারের ব্যবহার করে) ব্যবহার করে সম্পন্ন হয়েছিল। আঞ্চলিক ডিআরবি -002 মডিউলটিতে রিলে লিঙ্কযুক্ত দুটি সার্কিট সহ রান্নাঘর অঞ্চল সিস্টেম আলোকসজ্জার জন্য অতিরিক্ত স্বতন্ত্র পরিচালনা সরবরাহ করা হয়েছিল।

সুরক্ষা / সুরক্ষা

আবার ডিএফপি মডিউলগুলির পাশাপাশি এক বা দুটি অতিরিক্ত ছোট মডিউলগুলির কারণে, সমস্ত ক্ষেত্রে পিআইআর সুরক্ষা সরবরাহ করা হয়েছিল। লাউঞ্জে একটি শেল্ফ কর্নার ইনস্টল পিআইআর একটি ডিএফপি মডিউলটিতে একটি ডিজিটাল ইনপুটের সাথে যুক্ত ছিল পাশাপাশি ডিএফপি মডিউলটিতে দৃশ্যমান নয় এমন কোণগুলিতে সুরক্ষা সরবরাহ করার জন্য ইড্রানেট সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছিল। সমস্ত দরজা সাধারণ চৌম্বকীয় রিড সেন্সরগুলির সাথে লাগানো হয়েছিল যা সংক্ষিপ্ত তারের মাধ্যমে সহজেই সংযুক্ত করে নিকটতম ইড্রেটেক মডিউলটিতে ডিজিটাল ইনপুটগুলির সাথে। অভ্যন্তরীণ ব্যাটারি ব্যাকআপ সহ দুটি 12 ভি স্মোক সেন্সর ডিজিটাল ইনপুটগুলির সাথে যুক্ত ছিল। তাদের প্রধান সরবরাহ আবার ইদ্রানেট থেকে উদ্ভূত হয়েছিল। রান্নাঘর অঞ্চল অঞ্চলে একটি সিলিং ইনস্টল পিএলএইচ -001 মডিউল স্থানীয়ভাবে পিআইআর পাশাপাশি হালকা স্তর সেন্সিং সরবরাহ করে তবে একইভাবে রান্নার অঞ্চলে অস্বাভাবিক তাপমাত্রা সংকেতগুলি সনাক্ত করার জন্য একটি তাপমাত্রা সেন্সর। সত্যিকার অর্থে আবাসিক সম্পত্তির সমস্ত তাপমাত্রা সেন্সরগুলি তাপমাত্রা/হারের সতর্কতা সরবরাহের জন্য কনফিগার করা হয়েছিল। বেশ কয়েকটি ফাংশনগুলির জন্য গ্যাজেটগুলি ব্যবহার করার পাশাপাশি অপ্রয়োজনীয়তা সরবরাহ করা হাউস অটোমেশন সিস্টেমগুলির অন্যতম সুবিধাগুলির পাশাপাশি কর্টেক্স এটি করা বিশেষত সহজ করে তোলে।

বিদ্যুৎ মিটারিং

শেল্ফ পালস কাউন্ট আউটপুট মিটারগুলির বাইরে 5 টির একটি সেট গ্রাহক বাক্সে সমস্ত মেইন সার্কিট অনুসারে লিঙ্ক করা হয়েছিল, যার মধ্যে বৈদ্যুতিন কুকার পরিবেশন করা পৃথক সার্কিট সহ অত্যন্ত কার্যকরভাবে পৃথক সার্কিট সহ। পালস আউটপুট সিগন্যালগুলি কেবল রেডিয়েটার ভালভ পরিবেশনকারী আঞ্চলিক কিউআরআই মডিউলগুলিতে অব্যবহৃত ডিজিটাল ইনপুটগুলির সাথে যুক্ত ছিল।

বাহ্যিকভাবে

আইপি ক্যামেরা, সামনে আলোকসজ্জা পাশাপাশি পিছনের দিকে, একটি আলোকিত ডোর বেল পুশ বোতাম, পাশাপাশি বাইরের মাল্টি-সেন্সর মডিউলটি সমস্তই ইড্রেটেক সিস্টেমের সাথে যুক্ত ছিল। যেমনটি ছিল শেল্ফ অ্যালার্ম বাক্সের (সাউন্ডার পাশাপাশি স্ট্রোব)।

নোড জিরো

সিঁড়ির আলমারিটির নীচে কিছুটা ধারণাগত নোড জিরোর জায়গা হিসাবে পরিবেশন করা হয়েছিল। ঠিক এখানে ইদ্রানেট ইন্টেলিজেন্ট পাওয়ার সাপ্লাই ইউনিট রাখা হয়েছিল। 2 টি আলোকসজ্জা কিউএলডি পাশাপাশি 2 টি রেডিয়েটার ভালভ কিউআরআই একসাথে ভালভের জন্য 24 ভি সরবরাহের সাথে একইভাবে এখানে রাখা হয়েছিল, বিদ্যুৎ সরবরাহের মতো সামান্য ধাতব ঘেরে।

এছাড়াও এই অঞ্চলে অন্যান্য বেশ কয়েকটি আনুষঙ্গিক পণ্য অবস্থিত ছিল; যেমন কর্টেক্স পিসি প্ল্যাটফর্ম, পিসি/ইড্রানেট ইন্টারফেস মডিউল, অ্যালার্ম বক্সের পাশাপাশি আলমারি আলো, একটি মডেম, রাউটার পাশাপাশি লিটল ইথারনেট প্যাচ প্যানেল নিয়ে আরও কয়েকটি ছোট মডিউল। যদিও রেমিটের ইদ্রেটেক সিস্টেমের সাথে সম্পর্কিত না হলেও ফ্ল্যাটের চারপাশে বেশ কয়েকটি ইথারনেটের পাশাপাশি টেলিফোন পয়েন্টগুলি অন্তর্ভুক্ত করার পাশাপাশি কয়েকটি অতিরিক্ত মেইন সকেট যুক্ত করা ছিল ‘ইলেক্ট্রিশিয়ান এতে থাকাকালীন’। সমস্ত ডিভাইসগুলি সামান্য আইকেয়া ‘বিলি’ বইয়ের কেসের চেয়ে আকর্ষণীয় কিছুতে বাঁচানোর জন্য প্রচুর অঞ্চল সহ ‘বক্স অফ’ করা হয়েছিল।

সম্পাদন

মডিউলগুলি ফিট করার আগে কর্টেক্স ফ্লোর প্ল্যানের পাশাপাশি মডিউল কমিশনিং বের করা হয়েছিল। সম্ভবত ড্রেটেকের ইন্টিগ্রেশন দর্শনের টেস্টামেন্টটি হ’ল নীচে ব্যাখ্যা করা জটিল ইন্টারেক্টিভ অটোমেশন বৈশিষ্ট্যগুলি সত্ত্বেও, কমিশনিং প্রক্রিয়াটি একটি মোটামুটি সহজ কাজ ছিল – অবিলম্বে অন্যের সাথে সংযোগের সাথে প্রবর্তিত বস্তুগুলি সমাপ্ত করার পাশাপাশি বিভিন্ন অটোমেশন বৈশিষ্ট্যগুলি প্রয়োগ করার পাশাপাশি স্পষ্টভাবে প্রোগ্রামিংয়ের ঘন্টা ছাড়াই বাস্তবায়ন করা । সত্যিকার অর্থে মডিউলগুলি শারীরিকভাবে ফিট করার পরে পুরো সিস্টেমটি চালানোর পাশাপাশি চলমান, চেক করা, পাশাপাশি ব্যবহারের জন্য প্রস্তুত হতে এক দিনেরও কম সময় লেগেছিল। কিছু পরামিতি যেমন হালকা স্তরের থ্রেশহোল্ডগুলির পাশাপাশি হিটিং সেট পয়েন্ট প্রোফাইলগুলির আরও বিশদ সমন্বয়গুলি নির্দিষ্ট শর্তগুলি ইনস্টল করার সাথে আরও ভাল সংযুক্ত করার জন্য সিস্টেমটি কিছুক্ষণ চলমান হওয়ার পরে বের করে আনা হয়েছিল। প্রাথমিক সেট আপ করার পরে সিস্টেমটি আরও স্বতন্ত্র দাবিগুলির পাশাপাশি প্রতিক্রিয়া হিসাবে বিবেচনা করার জন্য ইভেন্টে দূরবর্তীভাবে পুনর্বিবেচনা করা হয়েছিল।

বৈশিষ্ট্য

এই সেট আপের পুরো কাজটি ছিল একজন প্রবীণ ব্যক্তির জন্য একটি ব্যবহারিক পাশাপাশি আরামদায়ক পরিবেশ সরবরাহ করা যাঁর প্রযুক্তির প্রতি কোনও সখ্যতা ছিল না, পাশাপাশি একইভাবে তাদের যত্নশীলদের জন্য মানসিক শান্তি সরবরাহ করা। ক্রমবর্ধমান ব্যয় সহ, শক্তির কার্যকারিতা একইভাবে একটি মূল্যবান ফাংশন ছিল যদিও এটি আরামকে হুমকির মুখে ফেলেনি।

সুতরাং ঠিক কীভাবে অটোমেশনটি কার্যকর হয়েছে? সম্ভবত তাত্ক্ষণিকভাবে লক্ষ্য করা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হ’ল আলোকসজ্জা অটোমেশন। রাতের জন্য অবসর নেওয়ার সময় শয়নকক্ষ ব্যতীত – অন্য কোনও হালকা স্তরের শর্তে লাইটগুলি স্যুইচ করার জন্য তাদের বাটনগুলি স্পর্শ করতে হবে না এমন ধারণাটিতে অভ্যস্ত হওয়ার জন্য এটি দখলদারকে কিছুটা সময় নিয়েছিল। সত্যিকার অর্থে এটি আরও বেশি ‘অফ’ অংশ ছিল যা তারা সম্পর্কে সন্দেহজনক বোধ করেছিল যেহেতু ‘অন’ অংশটি তারা বোতামের জন্য পৌঁছানোর চেয়ে আরও দ্রুত ঘটেছিল! ভিতরেপ্রথম দিনগুলি এটি ছিল traditional তিহ্যবাহী ফ্রিজ লাইট পরিস্থিতির মতো যেখানে দখলকারী কোনও জায়গার দরজা বন্ধ করে দেয় এবং বিশ্বাস করে যে আলোটি পরে ছিল যখন তারা পরবর্তী সময়ে এটি খোলার পরে অবশ্যই আলোটি ‘এখনও’ ছিল … ফ্রিজের বিপরীতে লগড ডেটা সহ তাদের দেখানোর পাশাপাশি মোবাইল লাভের অ্যাক্সেসের মাধ্যমে আলোটি প্রকৃতপক্ষে পরিবর্তিত হওয়ার পাশাপাশি দরজাটি খোলার সময় কেবল দ্রুত পরিবর্তিত হয়েছিল।

একটি নাবালিক সম্পর্কে যা ভাবা হতে পারে তবে তবুও মূল্যবান ফাংশনটি ছিল রাতারাতি প্যাসেজওয়েতে আলোকসজ্জার মাত্রার স্বয়ংক্রিয় হ্রাস। এটি হ’ল, যখন দখলদারকে বাথরুমটি দেখার দরকার ছিল কেবল তাদের পথ ধরে আলোকসজ্জা তাত্ক্ষণিকভাবে চালু করেনি তবে এটি একইভাবে একটি অ-ব্লাইন্ডিং স্তরে এসেছিল।

সাধারণ মন্তব্যের ক্ষেত্রে দখলদার, যিনি দুর্ভাগ্যক্রমে ডেমেন্তিয়ায় ভুগছেন, তিনি জানিয়েছেন যে তারা কখনও কখনও এখনও প্রশ্ন করেন যে তারা বাড়ি ছেড়ে বা দরজা বন্ধ করার সময় লাইটগুলি বাইরে চলে যায় কিনা। অন্যদিকে তারা ঠিক কীভাবে এখনও অবাক হয়ে যায় যখন তারা মোটামুটি উন্মুক্ত পরিকল্পনার লাইটগুলি দেখেন লাউঞ্জ-কিচেন-ডাইনারগুলি কোনও অঞ্চল খালি করার পরপরই ম্লান হয়ে যায়। “সিস্টেমটি কীভাবে জানবে?” আমরা বছরের পর বছর ধরে একটি জিনিস লক্ষ্য করেছি যে আপনি যখন বিস্তৃত অটোমেশনের ক্ষেত্রগুলিতে প্রবেশ করেন তখন মানসিক কারণগুলি উদ্ভাবনের দক্ষতার চেয়ে বেশি গুরুত্ব পেতে শুরু করে। উদাহরণস্বরূপ, উপরের উপর ভিত্তি করে আমরা কিছু কক্ষে পরিবর্তিত আলো সম্পর্কে কিছু মন্তব্য সরবরাহ করার ধারণাটি সম্পর্কে ভেবেছিলাম, সম্ভবত কোনও কথ্য বার্তা বা সেই আলোর সাথে সুনির্দিষ্ট একটি শব্দ সহ, নিখুঁতভাবে আশ্বাসের জন্য। এটি অর্জন করা সহজ হবে, কর্টেক্সে একটি সাধারণ সংযোগ বা দুটি, তবে সত্যিকার অর্থে এই মুহুর্তের জন্য এটি প্রত্যাখ্যান করেছে এবং আমি বিশ্বাস করি যে আমি কেন তা বুঝতে পারি।

যতক্ষণ না উত্তাপের উদ্বিগ্ন, দখলদার পুরোপুরি হাত মুক্ত করছেন। যদিও অস্থায়ী ধাক্কা আপ/ডাউন নিয়ন্ত্রণগুলি দেওয়া হয় দখলদাররা এগুলি কখনও ব্যবহার করেনি। যেহেতু প্রাথমিক সেট আপ সেট পয়েন্টটি দখলদার মন্তব্যের ফলস্বরূপ কখনও কখনও সূক্ষ্ম সুর করা হয়েছে তবে প্রধানত ক্ষেত্রগুলিতে ব্যয় সাশ্রয় বাড়ানোর জন্য পাশাপাশি এমন সময়ে যেখানে এটি জমে থাকা ডেটা থেকে স্পষ্ট হয়ে উঠেছে যে প্রথম অনুমানের চেয়ে বেশি মার্জিন ছিল ।

আজ অবধি দখলদারদের প্রাথমিক মন্তব্যগুলি হ’ল: শয়নকক্ষটি প্রথমে রাতারাতি পাশাপাশি উষ্ণ হওয়া (যথাযথভাবে সামঞ্জস্য করা) পাশাপাশি ইভেন্টে যখন থাকার জায়গাতে ঝাপটায় থাকে তখন তারা অনুভব করেছিল যে তারা কিছুটা ঠান্ডা হয়ে যাবে। খুব প্রথমে আমরা ভাবলাম যে দখল সেন্সিংটি ব্যর্থ হচ্ছে কিনা তবে ডেটা দেখার পরে আমরা দেখতে পাচ্ছি যে এটি পরিস্থিতি নয় পাশাপাশি এটি কেবল শরীরের তাপমাত্রা হ্রাস করার সময় নিচে ছিল যখন দখলকারী নিষ্ক্রিয় ছিল। আমরা তখন থেকে একটি স্থান দখল করার পাশাপাশি ক্রিয়াকলাপের স্তরগুলি অত্যন্ত কম হিসাবে বোঝার ভিত্তিতে একটি স্বয়ংক্রিয় অস্থায়ী ward র্ধ্বমুখী পরিবর্তন প্রবর্তন করার বিষয়ে চিন্তাভাবনা করেছি। তবে আপাতত দখলদার হওয়ার জন্য অনুভব করেছিলেন যে অতিরিক্ত শক্তি ব্যয় অনিয়ন্ত্রিত ছিল পাশাপাশি তারা যখন ঝাঁকুনির জন্য নির্বাচিত হয়েছিল তখন তারা কেবল একটি হালকা কভারটি টানতে পারে। এটি লক্ষণীয় বিষয় যে এই সময়ে স্বজনদের সাথে দেখা করা মন্তব্য করবে যে এটি সত্যই উষ্ণ ছিল … যখন কখনও কখনও গরম করার ব্যবস্থাপনার কার্যকারিতা সম্পর্কে মন্তব্য করার জন্য অনুরোধ করা হয় তখন দখলদারকে অবাক করে দেওয়া হয় – ‘আমি জানি না … আমি সত্যই বিশ্বাস করি না এটি সম্পর্কে … এটি সর্বদা আরামদায়ক ‘।

স্বাচ্ছন্দ্যের উপর জোর দেওয়ার পাশাপাশি এটি বেশিরভাগ সময় দখল করা সত্ত্বেও, আমরা উদ্ধৃতি দিয়েছি যে শক্তি ব্যয় সঞ্চয়গুলি এখন পর্যন্ত 10% অঞ্চলে রয়েছে পাশাপাশি সম্ভবত আরও উন্নত হতে পারে। 10% একটি মাঝারি চিত্রের মতো শব্দ করতে পারে তবে প্রোগ্রামের এটি সত্যিকারের তথ্যের উপর ভিত্তি করে পাশাপাশি মূলত জোনিংয়ের প্রভাবগুলি প্রতিফলিত করে, যদিও দখলকারীটি সাধারণত ভুলে যায় বা অব্যবহৃত কক্ষগুলির দরজা বন্ধ করতে পছন্দ করে না। টিএ বিলম্বিত স্পেস অবিচ্ছিন্নতা সংকেতের উপর ভিত্তি করে সিস্টেমের একটি মৃদু কথ্য অনুস্মারক বিবেচনা করা হয়েছে, তবে মানসিক কারণে এটি আবারও মোতায়েন করা হয়নি।

প্রতিদিনের সুরক্ষা বৈশিষ্ট্যগুলি দখলদারদের কাছে মূলত অদৃশ্য পাশাপাশি মূলত যত্নশীলদের কাছে সতর্কতা উত্পাদন করার জন্য কনফিগার করা হয়। উপরে বর্ণিত হিসাবে, স্মোক সেন্সরগুলির পাশাপাশি বেশ কয়েকটি তাপমাত্রা সেন্সরগুলি অস্বাভাবিক পরিস্থিতিতে স্বজনদের কাছে এসএমএসের পাশাপাশি ইমেল সতর্কতাগুলি প্রেরণের জন্য কনফিগার করা হয়। হোম দখল নির্দিষ্টকরণ একইভাবে ই-মেইল দ্বারা রিলে করা হয়। অবিচ্ছিন্ন সুরক্ষা ট্র্যাকিং (আপনি এটিকে ‘অ্যালার্ম সিস্টেম’ কল করতে পারেন) তাত্ক্ষণিকভাবে পাশাপাশি নিঃশব্দে সশস্ত্র হয় যখন দখলকারী আবাসিক সম্পত্তিটি খালি করে পাশাপাশি এই নির্দিষ্ট ব্যক্তির জন্য তাত্ক্ষণিকভাবে খুব সামান্য গোলমাল দিয়ে নিরস্ত্র করা হয় যা এখানে আলোচনা করা যায় না । সশস্ত্রের অধীনে সিস্টেমটি কার্যকরভাবে মিথ্যা অ্যালার্মগুলির জন্য সম্ভাব্য হ্রাস করার জন্য আন্দোলন ডিটেক্টরগুলির সংবেদনশীলতা হ্রাস করে – মনে রাখবেন যে একটি ইড্রেটেক সিস্টেমের পিআইআরগুলিতে সাধারণত অত্যন্ত প্রতিক্রিয়া জানাতে প্রয়োজনীয়তা প্রয়োজন