Uncategorized

আপনার বাড়ি বিক্রি করা

আপনার বাড়ি বিক্রি করা আপনার সাথে জড়িত হওয়া সবচেয়ে উল্লেখযোগ্য লেনদেনগুলির মধ্যে একটি is আপনার প্রয়োজনের জন্য উপযুক্ত জ্ঞান, সততা এবং যোগাযোগ দক্ষতার একটি ভাল সংমিশ্রণ প্রদর্শন করে।

অন্যান্য পরিষেবা সংস্থাগুলি এবং পরামর্শদাতাদের মতো, রিয়েল এস্টেট এজেন্ট সন্ধানের সর্বোত্তম উপায় হ’ল পরিবার বা বন্ধুদের কাছ থেকে ব্যক্তিগত রেফারেলগুলির মাধ্যমে। এমন কোনও এজেন্টের সন্ধান করুন যিনি রিয়েল এস্টেটের বাজার এবং আপনার আশেপাশের জ্ঞান দেখান, আত্মবিশ্বাস প্রদর্শন করে এবং সর্বোপরি আপনার উদ্বেগগুলি শোনেন।

সেরা রিয়েল এস্টেট এজেন্ট খুঁজে পেতে আপনাকে সহায়তা করার জন্য এখানে কয়েকটি পরামর্শ দেওয়া হয়েছে:

আপনার স্থানীয় অঞ্চলে বিশেষজ্ঞ যারা এজেন্টদের নামের জন্য আপনার আশেপাশে উপলভ্য চিহ্নগুলি পরীক্ষা করুন।

আপনার সম্প্রদায়ের এজেন্টদের সাথে দেখা করতে আপনার স্থানীয় কাগজপত্রগুলিতে প্রচারিত ওপেন হাউসে উপস্থিত থাকুন।

রিয়েল এস্টেট এজেন্টদের জন্য সংবাদপত্রগুলিতে সাপ্তাহিক আবাসন তালিকাগুলি পরীক্ষা করুন যারা আপনার আশেপাশে আপনার অনুরূপ বাড়িগুলি উল্লেখ করেছেন।

কোনও নির্দিষ্ট রিয়েল্টর বা আপনার অঞ্চলে রিয়েল এস্টেট অফিসগুলির লক্ষণীয় জন্য রিয়েল এস্টেট এজেন্সি ওয়েব সাইটগুলি দেখুন। অসংখ্য এজেন্সি ওয়েব সাইটগুলি ব্রাউজিং বৈশিষ্ট্যগুলির জন্য একটি অন-লাইন একাধিক তালিকা পরিষেবা বৈশিষ্ট্যযুক্ত; আপনার সম্প্রদায়ের আপনার অনুরূপ বাড়িগুলি সন্ধান করুন এবং তাদের প্রতিনিধিত্বকারী এজেন্টদের নাম নোট করুন।

কোনও এজেন্টের জন্য অনুরোধ করুন একটি সাক্ষাত্কার বা লক্ষণীয় উপস্থাপনার জন্য চেক আউট করুন। এটি আপনাকে তাদের অভিজ্ঞতা এবং যোগ্যতাগুলি মূল্যায়ন করার সুযোগ দিতে পারে, আপনার বাড়ি বিক্রি করার জন্য একটি বিপণন পরিকল্পনা সম্পর্কে কথা বলতে এবং সম্ভবত তুলনামূলক বাজার বিশ্লেষণ (সিএমএ) সম্পাদন করতে পারে। একটি সিএমএ আপনার আশেপাশের ঘরগুলিতে বিক্রি হয়নি এমন বাড়ির তথ্য উদঘাটনের পাশাপাশি আপনার অঞ্চলের মতো আপনার মতো বাড়িগুলির অতীত এবং বর্তমান বাড়ির বিক্রয় সম্পর্কিত তথ্য সরবরাহ করে। এজেন্ট আপনাকে আপনার বাড়ির জন্য মূল্য নির্ধারণে সহায়তা করতে মার্কেটপ্লেসের পরিসংখ্যান এবং তাদের নিজস্ব অভিজ্ঞতা সহ এই তথ্যটি ব্যবহার করতে পারে। আপনার নিয়োগের সিদ্ধান্ত নেওয়ার আগে কমপক্ষে দু’জন এজেন্টের সাক্ষাত্কার নিতে ভুলবেন না। যে এজেন্ট ভিজিট করে তার উপর ভাড়া নেওয়ার কোনও বাধ্যবাধকতা আপনার নেই।

একবার আপনি কোনও রিয়েল এস্টেট এজেন্টকে বেছে নিয়েছেন যার সাথে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন, আপনি আশা করতে পারেন যে তারা আপনার বাড়িকে বাজারে রাখার বিষয়ে যথাযথ দিকনির্দেশনা দেবে। তারা আপনাকে বিক্রয় মূল্য সনাক্ত করতে এবং আপনার বাড়ির দাম এবং এর বিক্রয়ের সাথে সংযুক্ত যে কোনও শর্তাদি উল্লেখ করে এমন একটি লক্ষণীয় চুক্তিতে স্বাক্ষর করার মাধ্যমে আপনাকে হাঁটতে সহায়তা করবে। এই চুক্তিটি কানাডিয়ান রিয়েল এস্টেট অ্যাসোসিয়েশনের সমস্ত সদস্য বিক্রয়ের জন্য বাড়ির সাথে ক্রেতাদের সাথে মেলে।