Uncategorized

২০০ 2007 সালের মধ্যে বাড়িতে ৪.১ মিলিয়ন রোবট

“বিবিসির প্রযুক্তি নিউজ পৃষ্ঠাগুলি থেকে … রোবটগুলি ২০০ 2007 সালের মধ্যে বাড়ীতে ক্রমবর্ধমান পরিচিত সঙ্গী হয়ে উঠবে, জাতিসংঘের একটি সমীক্ষায় বলা হয়েছে। সাত বার আরও অনেক বেশি রোবট আমাদের তিন বছরের মধ্যে পরিষ্কার, সুরক্ষা এবং উপভোগে সহায়তা করবে, কারণ তাদের দাম হ্রাস পায় এবং তারা আরও স্মার্ট হয়ে যায়।

এটি ব্লকবাস্টার ফিল্ম I এর বেশিরভাগ মানবিক দৃষ্টি নয়, রোবট কারণ এগুলির মধ্যে অনেকগুলি ভ্যাকুয়াম বট হবে। জাতিসংঘের বার্ষিক ওয়ার্ল্ড রোবোটিক্সের প্রতিবেদনে বলা হয়েছে, ২০০৩ সালে ব্যবহৃত 607,000 ঘরোয়া রোবটের দুই-তৃতীয়াংশ অর্জন করা হয়েছিল।

২০০ 2007 সালের শেষের দিকে, ৪.১ মিলিয়ন রোবট বাড়িতে কাজ করবে, ইউএন ইকোনমিক কমিশন ফর ইউরোপ এবং আন্তর্জাতিক ফেডারেশন অফ রোবোটিক্সের প্রতিবেদনে বলা হয়েছে।

শূন্যতার পাশাপাশি তারা লন কাঁচা, পরিষ্কার পুল এবং উইন্ডো ধোয়ার মতো কাজগুলি গ্রহণ করবে।

কোরিয়ান সংস্থা ইউজিন রোবোটিক্সের এই সপ্তাহে ইরোবির মতো রোবটগুলি উন্মোচিত, একাধিক কাজে সক্ষম হবে।

এটি একটি নেট-ভিত্তিক, সমস্ত-ইন-ওয়ান ফ্যামিলি রোবট যা শিক্ষামূলক ফাংশন, হোম সুরক্ষা, ডায়েরি, বিনোদন এবং বার্তা সরবরাহের ক্ষমতা সহ সম্পূর্ণ।

মজা এবং খেলা

রোবটগুলিও মানুষকে সঙ্গী রাখবে এবং তাদের আরও অনেক বেশি বিনোদন দেবে, গৃহজীবনের অংশ হয়ে উঠবে।

2007 এর মধ্যে, এটি অনুমান করা হয় যে বর্তমানে প্রায় 137,000 এর তুলনায় প্রায় 2.5 মিলিয়ন উপভোগ এবং “অবসর” রোবট থাকবে।

সনি তাদের উচ্চ-শেষের রোবটগুলির বিশ্বব্যাপী বিক্রয় দেখেছিল, অল-ডান্সিং, ভয়েস-স্বীকৃত, কুকুরের মতো এআইবোস, এই বছর আরোহণ করেছে।

তাদের মধ্যে প্রায় 69২,০০০ জন বাড়িগুলি খুঁজে পেয়েছে যে ১৯৯৯ সালে এটি প্রকাশের বিষয়টি বিবেচনা করে। এআইবিও উত্সাহীরা এমনকি এআইবিও ফুটবল খেলতে এবং নৃত্যের প্রতিযোগিতা অনুষ্ঠানের জন্য মিলিত হন।

বাড়িতে ফুটবল খেলা এবং জিগিং ছাড়াও, রোবটগুলি ক্রমবর্ধমানভাবে আরও অনেক বিপজ্জনক বা বিশেষজ্ঞের কাজ সম্পাদনের জন্য ব্যবহৃত হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৈজ্ঞানিক ও চিকিত্সা গবেষণা, প্রতিরক্ষা এবং নজরদারি, পাশাপাশি খনি-ক্লিয়ারিংয়ের মতো আরও অনেক গুরুতর কাজে জড়িত রোবটগুলিও জনপ্রিয়তার সাথে সমৃদ্ধিতে আনন্দ নেবে, প্রতিবেদনে বলা হয়েছে।

বিশ্বজুড়ে গবেষকরা একাধিক ব্যবহারের জন্য রোবট বিকাশ করছেন এবং প্রচুর এআই সিস্টেমগুলি (কৃত্রিম বুদ্ধিমত্তা) বিকাশ করে তাদের প্রচুর স্মার্ট এবং স্বায়ত্তশাসিত করে তুলছেন।

জরিপটি আরও নিশ্চিত করেছে যে 2004 সালে রেকর্ড আদেশের সাথে বিশ্বব্যাপী শিল্পে রোবটের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

২০০৩ সালে যুক্তরাজ্যে রোবট বিনিয়োগ 48% বৃদ্ধি পেয়েছে, তবে যুক্তরাজ্যে রোবট ব্যবহার এখনও ইউরোপের বাকি অংশের চেয়ে অনেক পিছিয়ে রয়েছে।

বিবিসি নিউজ স্টোরি

এই শেয়ার করুন:
ফেসবুক
টুইটার
রেডডিট
লিঙ্কডইন
Pinterest
ইমেল
আরও

হোয়াটসঅ্যাপ
ছাপা

স্কাইপ
টাম্বলার

টেলিগ্রাম
পকেট