Uncategorized

ইন্ডিগো: ম্যাকের হোম অটোমেশন – পার্ট 1

14 বছর পরে স্বয়ংক্রিয় বাড়িতে যাওয়ার পরে আমরা এখনও মাউন্টে সেই x10 ডিআইএন রেল মডিউলগুলি ব্যবহার করছি। এখনও কোনও স্থিতি উপলব্ধ নেই এবং সংকেতগুলি কখনও কখনও এটি তৈরি করে না।

তবে কিছু ফিউজ এবং কয়েকটি ডেড অ্যাপ্লায়েন্স মডিউল প্রতিস্থাপনের পাশাপাশি তারা বিবেচিত সমস্ত বিষয় উল্লেখযোগ্যভাবে ভাল কাজ করেছে। আপনি বছরের পর বছর ধরে যে মূল্য সরবরাহ করেছেন তা নিয়ে আপনি একেবারে তর্ক করতে পারবেন না।

তবে আমরা একবিংশ শতাব্দীতে এক দশক ধরে ভাল আছি এবং পদক্ষেপ নেওয়ার সময় এসেছে। এটি ইঙ্গিত দেয় যে আমাদের বিশ্বস্ত র‌্যাকমাউন্ট হোমভিশনটি বন্ধ হয়ে গেছে এবং আমরা আমাদের বাড়ির নিয়ন্ত্রণ গ্রহণের জন্য একটি নতুন সিস্টেম সন্ধান করার চেষ্টা করছি।

সমসাময়িক হার্ডওয়্যার কন্ট্রোলারগুলি উপলব্ধ রয়েছে তবে এগুলি আপনাকে এক বা দুটি প্রযুক্তিতে সীমাবদ্ধ করতে পারে। আমরা এখন এবং ভবিষ্যতে আমাদের প্রচুর নিয়ন্ত্রণের বিকল্প দেওয়ার জন্য যতটা সম্ভব নমনীয় এমন কিছু সন্ধান করার চেষ্টা করছি।

নীল রঙের বাইরে-আমরা 2003 সালে v1.2 থেকে তার স্মার্ট হোম সফটওয়্যার স্যুট “ইন্ডিগো” বিকাশের জন্য উপলব্ধিযোগ্য অটোমেশন উপভোগ করছি V বিদ্যমান এক্স 10 এবং ইনস্টিওনের মানগুলিতে যুক্ত হয়েছে (ইন্ডিগো দ্বারা সমর্থিত সমস্ত ইন্টারফেস ডিভাইসের সম্পূর্ণ তালিকা এখানে)।

এটি উল্লেখ করার মতো বিষয় যে যদিও ইনস্টিওন এখন যুক্তরাজ্য এবং ইউরোপে রয়েছে, ইন্ডিগো বর্তমানে কেবল আমেরিকান ইন্টারফেসের কয়েকটি ডিভাইসকে সমর্থন করে। আমরা ইন্সটিওন হাবের পক্ষে সমর্থন দেখতে চাই কারণ এটি একটি ইথারনেট ইউনিট নির্দেশ করে (বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের কেবলমাত্র ইউএসবি ইন্টারফেসের বিপরীতে) আপনি এটি আপনার বাড়ির কোথাও সাইট করতে পারেন যা সংক্রমণের জন্য অনুকূলিত – কেবল ম্যাকের পাশে নয়। আপাতত আমরা এক্স 10 নিয়ন্ত্রণের জন্য ম্যাক মিনি এর ইউএসবি পোর্টগুলির একটিতে সরাসরি সংযুক্ত একটি পুরানো সিএম 12 ইউ ব্যবহার করছি।

এছাড়াও ইন্ডিগো 40 টিরও বেশি তৃতীয় পক্ষের প্লাগইনগুলিকে সমর্থন করে যার অর্থ এটি অতিরিক্ত হার্ডওয়্যারগুলির যথেষ্ট পরিমাণে লিঙ্ক করতে পারে। উদাহরণস্বরূপ আপনি যদি কোনও আরএফএক্সকম আরএফএক্সটিআরএক্স 433 ইউএসবি স্টিক প্লাগইন করেন তবে আপনি লাইটওয়াভারফ, হোমিজি এবং অন্যান্য ওয়্যারলেস সিস্টেমগুলির ভিড় নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন।

যদি আপনার পছন্দসই হার্ডওয়্যারটিতে লিঙ্ক করার জন্য কোনও প্লাগইন বিদ্যমান না থাকে এবং এর জন্য আপনার কাছে চপ রয়েছে, তবে উপলব্ধিযোগ্য অটোমেশন তাদের এপিআই এবং প্লাগইন এসডিকে সম্পর্কে বিশদ ডকুমেন্টেশন সরবরাহ করে। সি-বাস বা কেএনএক্স কেউ?

বেশিরভাগ ব্যবহারকারীরা ম্যাক মিনিে ইন্ডিগো চালাচ্ছেন বলে মনে হয়, তারা ছোট, দ্রুত, দক্ষ এবং আমাদের অভিজ্ঞতায় ওএস এক্সের সাথে অবিশ্বাস্যভাবে স্থিতিশীল you আপনার যদি ইতিমধ্যে একটি না থাকে তবে আপনি £ এর নিচে ইবেতে একটি কোর 2 ডুও মেকারকে পিকআপ করতে পারবেন £ 200। তবে যদি, আমাদের মতো আপনার ইতিমধ্যে একটি মিনি রয়েছে যা 24/7 অন্য ভূমিকাতে নিযুক্ত করেছে তবে প্রচুর পরিমাণে অতিরিক্ত ক্ষমতা রয়েছে তবে আপনার একমাত্র ব্যয়টি সফ্টওয়্যারটির ব্যয়।

সফ্টওয়্যারটি 2 সংস্করণে উপলব্ধ। ইন্ডিগো লাইট (£ 78) এর একটি 20 ডিভাইস সীমা রয়েছে এবং এটি তৃতীয় পক্ষের প্লাগইন ব্যবহার করতে পারে না। আপনি অবশ্যই অবশ্যই অনিয়ন্ত্রিত প্রো সংস্করণ (156 ডলার) চাইবেন তবে আপনি লাইট দিয়ে শুরু করতে পারেন এবং আপনার পছন্দ হলে পরে প্রো -তে আপগ্রেড করার পার্থক্য দিতে পারেন। দুটি সংস্করণের মধ্যে পার্থক্যের একটি গভীরতার তুলনা চার্ট এখানে।

সেট আপ করা – অন্য কোনও ম্যাক অ্যাপের মতো ইন্ডিগো ইনস্টল করে। একবার আপনার প্রথম কাজটি চালানো এবং আপনার সমস্ত হোম অটোমেশন ডিভাইসগুলি সিস্টেমে যুক্ত করা।

ডিভাইস – আপনার হোম অটোমেশন সিস্টেমের প্রতিটি আইটেম ডিভাইস স্ক্রিনে যুক্ত হয়। এটি আপনার এক্স 10 এবং জেড-ওয়েভ ডিমারগুলির মতো জিনিস এবং প্লাগইন এবং টাইমারগুলির মতো জিনিস। স্ক্রিনটি আপনার বাড়ির প্রতিটি ডিভাইসের স্থিতি প্রবর্তন সরবরাহ করে এবং আপনাকে এটি সরাসরি নিয়ন্ত্রণ করতে বা এর সেটিংস পরিবর্তন করতে দেয়।

ট্রিগারস – আপনি যদি কোনও ইভেন্টে গুলি চালানোর জন্য কোনও পদক্ষেপ চান তবে এটি ট্রিগার বিভাগে যায়। একটি উদাহরণ প্রতিবারই নেটটমো ওয়েদার স্টেশন প্লাগইন থেকে রিপোর্ট করা বাহ্যিক তাপমাত্রায় পরিবর্তন সনাক্ত করে একটি পরিবর্তনশীল সেট করা হয়।

ট্রিগারগুলি আগত ইমেল, একটি এক্স 10 / জেড-ওয়েভ সিগন্যাল, সিস্টেম ইভেন্ট বা প্লাগইন সহ বিভিন্ন ইনপুট থেকে উত্সাহিত করা যেতে পারে।

সময়সূচী – এগুলি üবার স্মার্ট প্রোগ্রামেবল টাইমার ঘড়ি হিসাবে ভাবেন। নীচের উদাহরণটি ভোরের 30 মিনিট পরে (সূর্যোদয় + 30) প্রতি সকালে আমাদের উপরের হল লাইটগুলি বন্ধ করে দেয়।

আপনি ইন্ডিগোর পয়েন্ট ব্যবহার করে ট্রিগার এবং সময়সূচীতে যুক্তি নীতিগুলি তৈরি করতে পারেন এবং শর্ত সম্পাদক ক্লিক করুন বা আপনার নিজস্ব শক্তিশালী অ্যাপলস্ক্রিপ্ট বা পাইথন স্ক্রিপ্টগুলির সাথে আটকে যেতে পারেন (কোডকেডেমি ডটকম এ ব্যতিক্রমী পাইথন কোর্সটি দেখুন)।

উপলব্ধিযোগ্য অটোমেশন ওয়েব সাইটে প্রচুর নমুনা কোড রয়েছে এবং আমরা একটি অ্যাক্টিভেট তৈরি করেছি যা নীচের উদাহরণের ভিত্তিতে আমাদের ফোনে (আমাদের বক্সকার ইমেল ঠিকানা ব্যবহার করে) একটি পুশ বিজ্ঞপ্তি প্রেরণ করে।

# বিষয় এবং শরীরে একটি ভেরিয়েবলের ডেটা রাখা
thevar = ignigo.variiables [928734897]
থিসুবজেক্ট = ” % s এর মান” % (thevar.name)
thebody = ” %s এর মান এখন %s” %(thevar.name, thevar.value)
igindo.server.sendemailto (“ইমেল ADDRESS@COMPAY.COM”

টাইমারস এবং পেস্টের – হোমভিশন সহ আমরা প্রচুর ব্যবহার করেছি এমন একটি ফাংশন ছিল টাইমার। চলাচল সেন্সর ডেটার উপর ভিত্তি করে আলো স্বয়ংক্রিয় করার সময় এগুলি বিশেষত উপকারী। ইন্ডিগোর “টাইমারস এবং পিটার্স” প্লাগইন এই কার্যকারিতা যুক্ত করে, আপনাকে আপনার যুক্তিতে সংজ্ঞায়িত, শুরু, থামাতে, বিরতি দিতে এবং পুনরায় শুরু করার অনুমতি দেয়।‘পিটার্স’ হ’ল ক্ষুদ্র টাইমার যা আপনি একাধিকবার পুনরাবৃত্তি করতে সেট করতে পারেন – সম্ভবত কোনও কাজ শেষ করতে আপনাকে মনে করিয়ে দেওয়ার জন্য।

অ্যাকশন গ্রুপগুলি – এমন ক্রিয়াকলাপের সাধারণত গোষ্ঠী রয়েছে যা আপনি বারবার কল করতে চান। প্রতিটি সময়সূচীতে ক্রিয়াকলাপের এই তালিকাটি তৈরি করার পরিবর্তে বা অ্যাক্টিভেট করার পরিবর্তে আপনি অ্যাকশন গ্রুপের স্ক্রিনে একবার তাদের সংজ্ঞায়িত করতে পারেন এবং তারপরে প্রায়শই সেগুলি ব্যবহার করতে পারেন। এটি একটি আলোক দৃশ্যের মতো মৌলিক বা আপনাকে কোনও বার্তা ইমেল করার জন্য কোনও স্ক্রিপ্ট হতে পারে।

ভেরিয়েবলস – আপনি একটি পূর্ণসংখ্যা বা ভাসমান মান সঞ্চয় করতে ভেরিয়েবলগুলি ব্যবহার করতে পারেন – উদাহরণস্বরূপ তাপমাত্রা। আপনি বুলিয়ান ভেরিয়েবলগুলি (সত্য বা মিথ্যা) সংরক্ষণ করতে পারেন যা আমাদের হোমভিশন ‘পতাকা’ ধারণাটিকে প্রতিস্থাপন করে। আপনি উদাহরণস্বরূপ একটি পরিবর্তনশীল ‘গৃহকর্মী’ বা ‘গারেজডোরোপেন’ সেট করতে চাইতে পারেন। ইন্ডিগোর একটি অন্তর্নির্মিত “ইসডেডলাইট” ভেরিয়েবল রয়েছে যা আপনার অক্ষাংশ এবং দ্রাঘিমাংশের উপর ভিত্তি করে বাইরে অন্ধকার কিনা তা একটি উপকারী অনুমান দেয়।

নিয়ন্ত্রণ পৃষ্ঠাগুলি – ওয়েব সার্ভারে ইন্ডিগো নির্মিত আপনার বাড়িতে একটি ব্রাউজার ইন্টারফেস সরবরাহ করে। আপনার অ্যান্ড্রয়েড, উইন্ডোজ ফোন বা অন্যান্য মোবাইল নির্দেশ করে এমন মোবাইল ডিভাইসের জন্য উপযুক্ত আকারের একটি সহ আপনার সিস্টেমটি নিয়ন্ত্রণের জন্য বেশ কয়েকটি পৃষ্ঠাগুলি স্বয়ংক্রিয়ভাবে তৈরি করা হয়। অন্যান্য পৃষ্ঠাগুলি আপনাকে যে কোনও ক্রিয়া চালানোর পাশাপাশি আপনার ভেরিয়েবলগুলি দেখার এবং সম্পাদনা করার অনুমতি দেয়। এমনকি বর্তমান ডিভাইস, অ্যাকশন গ্রুপ এবং পরিবর্তনশীল রাজ্যের একটি আরএসএস ফিডও রয়েছে।

এই প্রচলিত ওয়েব পৃষ্ঠাগুলি ছাড়াও, ইন্ডিগো কাস্টম-তৈরি নিয়ন্ত্রণ স্ক্রিন তৈরির জন্য একটি সিস্টেমও অন্তর্ভুক্ত করে। এগুলি একটি ক্লিক এবং ড্রাগ স্টাইল ডিজাইনারে তৈরি করা হয়েছে এবং এটি একটি ব্রাউজার উইন্ডোতে বা ফ্রি সহযোগী আইওএস অ্যাপ্লিকেশন ইন্ডিগো টাচের সাথে ব্যবহার করা যেতে পারে।

কয়েক মিনিটের মধ্যে আমাদের আইপি ক্যামেরাগুলি থেকে সিসিটিভি চিত্রগুলি ছিল এবং আমাদের আইফোনে প্রদর্শিত নিয়ন্ত্রণ বোতাম এবং ভেরিয়েবল মানগুলি ছিল। ইন্ডিগো ফোরামে ব্যবহারকারীরা তৈরি করেছেন এমন নিয়ন্ত্রণ স্ক্রিনগুলির কয়েকটি ভয়ঙ্কর উদাহরণ রয়েছে।

ইভেন্ট লগ – প্রতিটি ক্রিয়া এবং ত্রুটি ইন্ডিগো ইভেন্ট লগে লগ করা হয়। কোনও সমস্যা নির্ণয়ের চেষ্টা করার সময় বিভিন্ন স্তরের লগিং এবং প্লাগইনগুলি সাধারণত ডিবাগ মোডে সেট করা যেতে পারে।

ইন্ডিগোর প্রো সংস্করণ আপনাকে ক্লায়েন্ট / সার্ভার মোডে চালাতে দেয়। এটি একটি ব্যতিক্রমী বৈশিষ্ট্য এবং আপনার রাউটারে বেসিক পোর্ট ফরোয়ার্ডিং সহ (দূরবর্তী ক্লায়েন্টের জন্য পোর্ট 1176 এবং ওয়েব ইন্টারফেসের জন্য পোর্ট 8176) আপনাকে যে কোনও জায়গা থেকে আপনার প্রস্তুতকারকের উপর সম্পূর্ণ নীল অ্যাপ্লিকেশনটি টানতে দেয় এবং প্রোগ্রাম এবং নিয়ন্ত্রণ এমনভাবে আপনি যেন আপনি যেন আপনি আপনার বাড়ির মেশিনে ছিল। আপনি যদি নিজের রাউটারের সাথে গণ্ডগোল না করে থাকেন তবে উপলব্ধিযোগ্য আপনার হোম ইন্ডিগো সিস্টেমে প্রিজম রিফ্লেক্টর নামে একটি শূন্য কনফিগারেশন পথও সরবরাহ করে যা ডায়নামিক আইপি’র সাথেও ডিল করে।

আপ এবং চলমান – সুতরাং আপাতত আমাদের সমস্ত x10 ডিভাইস যুক্ত করা হয়েছে এবং স্বয়ংক্রিয় বাড়িটি ইন্ডিগোতে চলছে এবং চলছে। সেটআপ প্রক্রিয়াটি ব্যথার প্রশংসামূলক ছিল এবং আমরা সত্যই ইন্ডিগোতে মুগ্ধ হয়েছি। আমাদের সময়সূচিগুলি আকার নিতে শুরু করেছে এবং সিস্টেমটি আমাদের নেটটমো ওয়েদার স্টেশন থেকে আমাদের নিয়ন্ত্রণ পৃষ্ঠাগুলিতে তাপমাত্রার বাইরে এবং অভ্যন্তরের অভ্যন্তরে প্রদর্শনের জন্য ডেটা টানছে।

এরপর কি? – আগামী সপ্তাহ এবং মাসগুলিতে আমরা আরও অনেক বিশদে উপরে উল্লিখিত কয়েকটি বৈশিষ্ট্য যাচাই করব এবং আমরা আমাদের ইন্ডিগো সিস্টেমে আরও অনেক বেশি হোম অটোমেশন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সংযোজন কভার করব। আমরা যে প্রথম নন-এক্স 10 মডিউলগুলি যুক্ত করতে চাইছি তা হ’ল জেড-ওয়েভ আইওটেকের জেড-স্টিক সহ কিছু জেড-ওয়েভ মোশন ডিটেক্টর এবং গ্যারেজ ডোর সেন্সর। আমরা আরএফএক্সকম এবং গ্লোবাল ক্যাশে ইটাচ আইপি 2 সিসি যুক্ত করেও কভার করব। স্বয়ংক্রিয় বাড়িতে মজাদার সময়!

#
পূর্বরূপ
পণ্য
রেটিং
দাম

1
লাইটওয়াভারফ সংযুক্ত হালকা সুইচ, কোয়াড ডিমার ওয়্যারলেস – আইওএস, আইফোন এবং অ্যান্ড্রয়েড স্মার্ট হোম …
এখনও কোন রেটিং নেই
£ 79.99
অ্যামাজনে উঠুন

2
লাইটওয়েভ এল 21 স্মার্ট ডিমার, 1 গ্যাং, স্টেইনলেস স্টিল – আলেক্সা, গুগল সহকারী, হোমকিটের সাথে কাজ করে ….509 পর্যালোচনা
£ 59.95
অ্যামাজনে উঠুন

3
লাইটওয়াভারফ হোম বা দূরে বোতাম সাদা jsjslw929
1 পর্যালোচনা
£ 49.00
অ্যামাজনে উঠুন

4
লাইটওয়াভারফ হোম থার্মোস্ট্যাট
এখনও কোন রেটিং নেই
£ 118.40
অ্যামাজনে উঠুন

5
লাইটওয়াভারফ দ্বারা ডেটা কানেক্ট 9511 1 গ্যাং 2 ওয়ে স্লেভ ডিমার সাদা সন্নিবেশ (ক্রোম) সহ
5 পর্যালোচনা
£ 14.95
অ্যামাজনে উঠুন

প্রশংসনীয় 30 দিনের ইন্ডিগো ট্রায়াল ডাউনলোড করুন: অংশ 2 এখানে পড়ুন

এই শেয়ার করুন:
ফেসবুক
টুইটার
রেডডিট
লিঙ্কডইন
Pinterest
ইমেল
আরও

হোয়াটসঅ্যাপ
ছাপা

স্কাইপ
টাম্বলার

টেলিগ্রাম
পকেট

2021-10-04 / অ্যামাজন পণ্য বিজ্ঞাপনের এপিআই থেকে অনুমোদিত লিঙ্ক / চিত্রগুলিতে সর্বশেষ আপডেট